1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
হাতে কোরআন হাতে লিখে তাক লাগিয়েছেন ঢাবির তাসনিম দিয়া! - MVOICE 24
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

হাতে কোরআন হাতে লিখে তাক লাগিয়েছেন ঢাবির তাসনিম দিয়া!

ডেক্স নিউজ
  • আপডেট সময় : সোমবার, ২০ জুন, ২০২২
  • ২৩৭ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক, ঢাকা ২০ জুন ২০২২: শিক্ষাজীবনে কখনো মাদরাসায় পড়েননি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের সদ্য সাবেক শিক্ষার্থী জারিন তাসনিম দিয়া। মহান আল্লাহর বাণীকে ভালোবেসে তিনিই কিনা হাতে লিখলেন পুরো কোরআন শরীফ। তাও আবার যেনতেন লেখা নয়, এত সুন্দর করে গুছিয়ে লিখেছেন যে, দেখে বোঝার উপায় নেই, কোরআন শরিফটি হাতে লেখা হয়েছে।

করোনার শুরুতে যখন ঘরবন্দী সময় কাটাচ্ছিলেন, তখন একটি ঘটনার প্রেক্ষিতে এই কাজ শুরু করেন জারিন। তার ভাষ্য, একদিন ঘরের দরজায় টাঙানোর জন্য আব্বু আমাকে আয়াতুল কুরসি লিখে দিতে বললেন। লিখে দেওয়ার পর আব্বু খুব প্রশংসা করে বললেন, তোমার আরবি লেখা যখন এত সুন্দর, তখন পুরো কোরআনই লেখা শুরু করো।

বাবার উৎসাহে কঠিন কাজটি শুরু করেন জারিন তাসনিম দিয়া। সংসারের কাজ আর নিজের পড়াশোনার ফাঁকে ফাঁকে লিখতেন তিনি। এভাবে দেড় বছরের মাথায় পুরো কোরআন লিখে শেষ করেন এই ঢাবি শিক্ষার্থী। ইতোমধ্যে তা বাঁধাইও করেছেন। জারিনের ইচ্ছা, দেশের সবগুলো মডেল মসজিদে তার এই হাতে লেখা কোরআন উপহার হিসেবে পাঠাতে।

যেহেতু পবিত্র ধর্মগ্রন্থ, তাই বাঁধাই করার আগে তার লেখার শুদ্ধতা নিয়ে সম্পূর্ণ নিশ্চিত হয়েছেন জারিন। ৩০ জন কোরআনে হাফেজ এই পাণ্ডুলিপি দেখে দিয়েছেন। কিছু জায়গায় তারা ভুল মার্ক করে দিয়েছেন। তারপর জারিন আবার সেগুলো ঠিক করেছেন। এই পুরো কাজের নেপথ্যে সহযোগিতার জন্য বাবা-মাকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন জারিন।

টিএএস/এএএম/৯

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team