1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
শারীরিক ও মানসিক বিকাশে খেলাধূলার কোনও বিকল্প নেই: বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ - MVOICE 24
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

শারীরিক ও মানসিক বিকাশে খেলাধূলার কোনও বিকল্প নেই: বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ

ডেক্স নিউজ
  • আপডেট সময় : রবিবার, ২৯ মে, ২০২২
  • ২৩৩ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন বলেছেন, শিশুদের শারীরিক-মানসিক বিকাশ ও মেধামননে খেলাধূলার কোনও বিকল্প নেই। আজকের খেলোয়ারেরাই একদিন আর্ন্তজাতিক ক্রীড়াবিদ হবে। আনন্দ-বিনোদন ছাড়া কারও জীবন পরিপূর্ণ হয় না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থেকে সমাজের অবহেলিত ও পিছিয়ে পড়া শিশুদের সার্বিক কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সরকারের নির্দেশনায় এসব পিছিয়ে থাকা শিশুদেরকে পড়ালেখা ও আনন্দ-বিনোদনের পাশাপাশি স্বাবলম্বী করতে সমাজসেবা অধিদফতর ব্যাপক কর্মসূচী বাস্তবায়ন করে চলেছেন। সমাজের অসহায় মানুষের কষ্ট লাঘবে বর্তমান সরকার বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, বেদে ও তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী হিজড়া ভাতাসহ অনেক সুযোগ-সুবিধা অব্যাহত রেখেছেন।

সোমবার ( ২৯ মে) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম এম.এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সমাজসেবার বিভাগীয় আন্তঃ প্রাতিষ্ঠানিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, জাতির পিতা ক্রীড়াপ্রেমী ছিলেন। তিনি খেলাধুলা খুব পছন্দ করতেন। ২০’র দশকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতেও খেলার কথা উল্লেখ করেছেন। বর্তমানে ফুটবলের পাশাপাশি ক্রিকেট খেলার মাধ্যমে বাংলাদেশ বিশ্বে পরিচিতি লাভ করেছে। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে অবহেলিত ও পিছিয়ে পড়া শিশুদের মনোবল বৃদ্ধির পাশাপাশি নির্মল আনন্দ বয়ে আনবে ও পারস্পরিক সহমর্মিতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।

চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয় অনুষ্ঠানের আয়োজন করেন। জাতীয় সংগীতের সুরে সুরে জাতীয় ও প্রাতিষ্ঠানিক পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এর পর বেলুন ও পায়রা উড়িয়ে বিভাগীয় আন্তঃ প্রাতিষ্ঠানিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন। তিনি কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন। চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক নুসরাত সুলতানার (উপ-সচিব) সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাহমুদ উল্লাহ মারূফ।

এসময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোস্তফা ওেমাস্তাকুর রহিম খান, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ ওয়াহিদুল আলম (চট্টগ্রাম), ফরিদুল আলম (কক্সবাজার), মিল্টন মুহুরী (বান্দরবান), মোঃ ওমর ফারুক (রাঙ্গামাটি), মোঃ মনিরুল ইসলাম (খাগড়াছড়ি), মোঃ নজরুল ইসলাম পাটোয়ারি (নোয়াখালী), সাইফুল ইসলাম চৌধুরী (ফেনী), নুরুল ইসলাম পাটোয়ারি (লক্ষীপুর), জেড.এম মিজানুর রহমান (কুমিল্লা), আবদুল কাইয়ুম (ব্রাহ্মণবাড়িয়া), রজত শুভ্র সরকার (চাঁদপুর) ও বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ শাহী নেওয়াজ প্রমূখ। চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবার কার্যালয়ের অধীন ১১ জেলার ১৮টি প্রতিষ্ঠান, সরকারী শিশু পরিবার, পিএইচটি সেন্টার, সম্মিলিত দৃষ্টি প্রতিবন্ধী ও ছোটমনি নিবাসের ৬৩৩ জন নিবাসী আন্তঃ প্রাতিষ্ঠানিক ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশ নেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team