1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
মিল কল ক্লাউড কিচেন ও কালিনারি একাডেমী এর ইনভেস্টমেন্ট মিট আপ ও সেমিনার অনুষ্ঠিত - MVOICE 24
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

মিল কল ক্লাউড কিচেন ও কালিনারি একাডেমী এর ইনভেস্টমেন্ট মিট আপ ও সেমিনার অনুষ্ঠিত

ডেক্স নিউজ
  • আপডেট সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ৩৮৫ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক: Grace Bangladesh Startup & Entrepreneurs Hub- Business Platform এর অধীন এ নতুন ধারার প্রথম ব্যাবসায়িক প্রজেক্ট মিল কল ক্লাউড কিচেন ও কালিনারি একাডেমী এর ইনভেস্টমেন্ট মিট আপ ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

১৯ ডিসেম্বর (শনিবার) বিকাল ৫ ঘটিকায় চট্টগ্রাম নগরীর জিইসি সহ স্পিকার্স কাউন্সিল কনভেনশন হলে Grace Bangladesh Startup & Entrepreneurs Hub- Business Platform এর উদ্যেক্তা ইমরান আহমেদ সেমিনারটি পরিচালনা করেন। মিল কল ক্লাউড কিচেন ও কালিনারি একাডেমী এই ব্যাবসায়িক প্রজেক্ট সম্পর্কে উপস্থিত বিনিয়োগ এ আগ্রহী উদ্যোক্তাদের মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন এর মাধ্যমে বিস্তারিত ধারণা দেন ও বিনিয়োগ করতে উৎসাহিত করেন।

ক্ষুদ্র উদ্যোক্তাদের সাথে প্রশিক্ষক ইমরান আহমেদ।

স্পিকার কাউন্সিল বাংলাদেশের সিইও ও তরুণ উদ্যোক্তা ইমরান আহমেদ বলেন, উদ্যোগ নিব , উদ্যোক্তা হবো, উদ্যোক্তা বানাবো এই চেতনায় উদ্দীপ্ত হয়ে বেকার তরুণ-তরুণী ও ক্ষুদ্রও উদ্যোক্তাদের নিয়ে একসাথে কাজ করার লক্ষ্য থেকেই Grace Bangladesh Startup & Entrepreneurs Hub – Business Platform এর যাত্রা। যারা ক্ষুদ্র ভাবে উদ্যোগ গ্রহণ করতে চাচ্ছেন, সৎ উদ্যোক্তা হতে চাইছেন কিন্তু কি করবেন ভেবে পাচ্ছেন না একটা ভালো প্লাটফর্ম পাচ্ছেন না, তাদের কে একসঙ্গে নিয়ে ব্যবসা করবে, ব্যবসা শেখাবে উদ্যোক্তা করবে, উদ্যোগ নিতে সহায়তা করবে সহয়তা করবে Grace Bangladesh Startup & Entrepreneurs Hub- Business Platform।

প্রশিক্ষণ কর্মশালায় তিনি বলেন উদ্যোক্তা হয়ে নিজেই নিজের মনিব হউন, আপনি যদি একটি নিশ্চিত আয়ের উপায় খুঁজে থাকেন তবে তাহলে আপনার জন্য খুব কম বিনিয়োগে উদ্যোক্তা হওয়ার সুযোগ করে দিচ্ছে GRACE BANGLADESH STARTUP AND ENTREPRENUERS HUB ব্যবসায় নতুন তরুণ উদ্যোক্তাদের সুবর্ণ সুযোগ ই-কমার্সে সম্ভাবনার নতুন দরজা খুলেছে ক্লাউড কিচেন/ক্যাটারিং সার্ভিস। একদম ভিন্নধারার একটি কনসেপ্ট যেখানে স্বাধীন ব্যবসায়ী হওয়ার সুযোগ থাকবে, সুযোগ থাকবে প্রচুর লাভজনক এক ব্যবসায়ের অংশীদার হওয়ার। ক্লাউড কিচেনের এই ব্যবসাও কিন্তু খুব অল্প সময়ে ব্যপক জনপ্রিয়তা লাভ করছে৷ অনলাইনে চাহিদার ভিত্তিতে ঘরে তৈরি খাবার পৌঁছে দেয়া হচ্ছে ভোক্তার কাছে। এরই মধ্যে নতুন এই ব্যবসায় কর্মসংস্থান হয়েছে কয়েক লক্ষ মানুষের। ক্যাটারিং ব্যবসার জগৎ অত্যন্ত রোমাঞ্চকর কারন আপনার সুযোগ আছে গ্রাহকদের আনন্দের জগতে আমন্ত্রন করার যেখানে চমৎকার সব খাবার আয়োজন তৈরী আছে। বর্তমানে ক্যাটারিংয়ের সঙ্গে জড়িত লোকের সংখ্যা প্রায় ১০ লাখ ক্লাউড কিচেনে আরো সুবিধা হলো, সম্পূর্ণ রেস্টুরেন্ট সাজানো এবং রক্ষণাবেক্ষণে প্রচুর খরচ হয়, অধিক ভাড়া এ খরচের পুরোটাই বেঁচে যাবে। তাছাড়া খাবার পরিবেশনের ঝামেলা নেই, সুতরাং কর্মী সংখ্যা অনেক কম হবে, ফলে বেতন-ভাতা মাসে মোটা অংকে ব্যয় থেকে বেঁচে যাবেন। আপনার ইনভেস্টমেন্ট পুরোটাই যাচ্ছে মূল ব্যবসাতে। এখানে আপনার কোনো প্রাসঙ্গিক খরচ থাকছে না বললেই চলে। ভেবে দেখুন আপনি ছাত্র-ছাত্রী থাকা অবস্থায় একটি কোম্পানির মালিকানায় থাকতে পারছেন এবং এখন থেকেই শুরু করুন উদ্যোক্তা হওয়ার গল্প। নিজেকে উদ্যোক্তা হিসেবে পরিচয় দিতে কার না ভালো লাগে! বর্তমান সময়ের সবচেয়ে চাহিদার কিংবা আকর্ষণের একটি কাজ হচ্ছে নিজেকে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করা ব্যবসা যখন আমানতদারি, বিশ্বস্ততা ও সততার সঙ্গে করা হবে, তখন এটি নেক আমলে পরিণত হবে আসুন সম্মিলিতভাবে উদ্যোগ গ্রহণ করি, নিজেদের জীবন নিজেরাই গড়ি। মনে রাখবেন বর্তমান এই পরিস্থিতিতে আগামী ব্যবসার বাজার শুধুমাত্র রেস্টুরেন্ট ভিত্তিক নয় অনলাইন ভিত্তিক গড়ে উঠতে যাচ্ছে। সেমিনারে ৫০ জন এর অধিক সমাজের বিভিন্ন শ্রেণী পেশার আগ্রহী বিনিয়োগকারীগণ অংশগ্রহণ করেন এবং অনেকেই এই প্রজেক্ট-এ একজন বিনিয়োগকরি হিসেবে প্রথম বারের মতো ক্ষুদ্রও উদ্যেক্তা হতে আগ্রহ প্রকাশ করেন। বিনিয়োগকারীদের মিলন মেলায় পরিণত হয় সেমিনারটি।

প্রেস বিজ্ঞপ্তি/এমএমএইচ/৭

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team