1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
“অলিয়ে কামেলীনের আদর্শের ছায়াতলেই মুসলিম উম্মাহর ঈমান ও আকিদার নিরাপদ আশ্রয়স্থল” - MVOICE 24
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

“অলিয়ে কামেলীনের আদর্শের ছায়াতলেই মুসলিম উম্মাহর ঈমান ও আকিদার নিরাপদ আশ্রয়স্থল”

ডেক্স নিউজ
  • আপডেট সময় : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ২৬৭ বার পড়া হয়েছে

এমভয়েস ডেক্সঃ মাইজভাণ্ডার দরবার শরীফে অছিয়ে গাউসুল আজম হজরত মাওলানা শাহসুফি সৈয়দ দেলাওর হোসাইন (ক.)-এর চান্দ্রবার্ষিক ওফাত দিবস ২০ রবিউল আউয়াল স্মরণে পবিত্র ‘জশনে ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ৭ নভেম্বর, শনিবার মাইজভান্ডারে পবিত্র জশনে ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল উপলক্ষ্যে আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারীর পক্ষ থেকে একটি বর্ণাঢ্য জুলুস আয়োজন করা হয়, যা মাইজভান্ডার দরবার থেকে শুরু হয়ে বিবিরহাট-নাজিরহাট- কাটিরহাট-সরকারহাট হয়ে দরবার শরীফে শেষ হয়।

বাদ আসর পবিত্র কোরআন হতে তেলাওয়াত, নাতে রাসুল, শানে গাউছিয়া ও শানে অছি-এ-গাউসুল আজম পরিবেশনের মাধ্যমে মাহফিল সূচিত হয়। মাওলানা নুরুল আবছার শরীফ ও মাওলানা আলী মরতুজা সিরাজীর সঞ্চালনায় মাহফিলে বক্তব্য রাখেন মাইজভাণ্ডার শাহী জামে মসজিদের খতিব আল্লামা সৈয়দ বশীরুল আলম, ফটিকছড়ি জামেউল উলুম ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা সৈয়দ ইব্রাহীম কাসেম কাঞ্চনপুরী, উরকিরচর মোহাম্মদীয়া গাউছিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা হাসান রেজা আল কাদেরী, আহসানুল উলুম কামিল মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা ইদ্রিস আনসারী, বোয়ালখালী গোমদণ্ডী দরবার শরীফের নায়েব সাজ্জাদানশীন মাওলানা সৈয়দ আহমদুল হক মাইজভাণ্ডারী, আল আমিন বারীয়া দরবার শরীফের নায়েব সাজ্জাদানশীন মুফতি সৈয়দ মুহাম্মদ মোকাররম বারী, আল আমিন বারীয়া দরবার শরীফের নায়েব সাজ্জাদানশীন মুফতি সৈয়দ সৈয়দুল বারী, শাহজাদা ডাঃ সৈয়দ হোসেইন সাইফ নিহাদুল ইসলাম মাইজভাণ্ডারী প্রমুখ।

আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে বিভিন্ন খোলাফায়ে গাউসুলআজম মাইজভাণ্ডারীগণের আওলাদে পাকবৃন্দ উপস্থিত ছিলেন।

আমন্ত্রিত বক্তাগণ তাদের বক্তব্যে বর্তমান বিক্ষুব্ধ বিশ্বে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে হুজুর পুর নূর হযরত মোহাম্মদ মোস্তফা (দ.)-এর জীবনাদর্শের মোহাব্বতপূর্ণ অনুসরণের উপর গুরুত্ব আরোপ করেন। অত্র মিলাদুন্নবী (দ.) মাহফিল থেকে ফ্রান্সের বিতর্কিত সাময়িকী শারলি এবদো কর্তৃক রাসুল (দ.)-এর অবমাননার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এছাড়া, সদ্য প্রয়াত আওলাদে ফরহাদাবাদী,
শানে গাউসুলআজম মাইজভাণ্ডারী ফোরামের ভাইস চেয়ারম্যান শাহজাদা সৈয়দ আবু তালেব ফরহাদাবাদী, বরেন্য আলেমে দ্বীন, ইমামে আহলে সুন্নাত হজরত আল্লামা কাজী নুরুল ইসলাম হাশেমী ও মাওলানা মুফতী ওবায়দুল হক নাঈমীর স্মৃতির প্রতি দরবারের পক্ষ থেকে শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

মোন্তাজেম,জিম্মাদার ও সাজ্জাদানশীনে দরবার আলহাজ্ব শাহসুফি ডাঃ সৈয়দ দিদারুল হক মাইজভাণ্ডারী (ম.) তাঁর প্রেরিত ভিডিও বার্তায় বলেন, “এই বহুমুখী ফিতনার যুগে রাসুলে পাক (দ.), আহলে বায়াতে আত্বহার ও নায়েবে মোস্তফার জিম্মাবাহী অলিয়ে কামেলীনের বেলায়তের সুশীতল ছায়াতলেই মুসলিম উম্মাহর ঈমান, আমল, আকিদার নিরাপদ আশ্রয়স্থল।”

মিলাদ ও মোনাজাত করেন মাওলানা মোহাম্মদ আসাদুল ইসলাম ও মাওলানা এনামুল হক। মাহফিল শেষে উপস্থিত জায়েরীনদের মাঝে নেয়াজ
তবরুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

সংগঠনের মহাসচিব সৈয়দ মাহমুদুল হক বর্তমান বৈশ্বিক করোনা মহামারী পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি
মেনে মাহফিলকে সর্বাত্মকভাবে সাফল্যমণ্ডিত করায় আঞ্জুমানের সকল দায়রা, মহানগর, জেলা, উপজেলা ও আঞ্চলিক শাখার সদস্যদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন
করেন।

মাহফিলে আগত আওলাদে খোলাফায়ে গাউসুলআজম, ওলামায়ে কেরামসহ আগত
মেহমানদের অভ্যর্থনা, বৈঠক, আপ্যায়ন, স্যানিটেশন এবং নিরাপত্তাসহ সামগ্রিক প্রস্তুতি সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় ফটিকছড়ি উপজেলা প্রশাসন, পুলিশ, এলাকাবাসী এবং সংগঠনের সেচ্ছাসেবকদের সকলের প্রতি মোবারকবাদ জানিয়েছেন গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব মোন্তাজেম শাহজাদা সৈয়দ হোসেইন রাইফ নুরুল ইসলাম (রুবাব) মাইজভাণ্ডারী।

এসএমআ/এমএমএইচ/৮
সোমবার, ৯ নভেম্বর২০২০ ইং

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team