1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
কারসাজি করে চালের দাম বাড়ালে বরদাস্ত করা হবে না- খাদ্য সচিব - MVOICE 24
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

কারসাজি করে চালের দাম বাড়ালে বরদাস্ত করা হবে না- খাদ্য সচিব

ডেক্স নিউজ
  • আপডেট সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ২৫৬ বার পড়া হয়েছে

এমভয়েস ডেক্স, যশোরঃ খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলছেন দেশে পর্যাপ্ত ধান উৎপাদন হওয়ায় মজুদও পর্যাপ্ত আছে। ফলে কোনোভাবে বাজারে যদি চালের দাম বেড়ে যায় তবে সেটি হবে মিলারদের কারসাজি।

মিলারদের সর্তক করে সচিব নাজমানারা খানুম বলেন, কারসাজি করে চালের দাম বাড়ানো হলে সেটি কোনোভাবে বরদাস্ত করা হবে না। কারণ বাজারে চালের দাম ঠিক রাখতে (আগের মূল্য) সরকার এবার সংগ্রহ মূল্য বাড়ায়নি।

রোববার (৮ নভেম্বর) সন্ধ্যায় যশোর জেলা প্রশাসকের কার্যালয় মিলনায়তনে জেলার খাদ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

খাদ্য সচিব খাদ্য যাতে কোনোভাবে মজুত না হয় তার জন্য সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের কড়া নজরদারি ও তদারকির নির্দেশ দেন। একই সঙ্গে জেলা প্রশাসনের কর্মকর্তাদেরও বিষয়টির প্রতি সর্তক দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন।

সচিব বলেন, চালের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকারি তালিকাভুক্ত সব মিলারদের (চালকল) গুদামে চাল সরবরাহের নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া চলতি মাসের ৭ তারিখ থেকে জেলায় আমন সংগ্রহ অভিযান শুরু হয়েছে। আগামী ২০ নভেম্বর পর্যন্ত ‘কৃষকের অ্যাপ’র মাধ্যমে ধান সরবরাহে আগ্রহী চাষিদের রেজিস্ট্রেশন চলবে। এরপর লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকরা গুদামে ধান দেবেন।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনার আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক (আরসিফুড) মাহাবুবুর রহমান।
সভায় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, যশোর জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুর রহমান। এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন যশোরের আট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও গুদাম কর্মকর্তাসহ প্রত্যেক উপজেলা থেকে একজন করে মিলার।

এমএমএইচ/৭
রোববার, ৮ নভেম্বর২০২০ ইং

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team