1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
জো বাইডেন ও কমলা হ্যারিসকে প্রধানমন্ত্রীর অভিনন্দন - MVOICE 24
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

জো বাইডেন ও কমলা হ্যারিসকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

ডেক্স নিউজ
  • আপডেট সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ২২৬ বার পড়া হয়েছে

এমভয়েস ডেক্স, ঢাকাঃ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৮ নভেম্বর) এক বার্তায় নবনির্বাচিত এ দুই নেতাকে অভিনন্দন জানান তিনি। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, আগামীতে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনসহ বাস্তচ্যুত রোহিঙ্গা সংকট মোকাবিলায় একসাথে কাজ করবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র।

বাইডেনের নেতৃত্বে বিশ্ব শান্তি, আন্তর্জাতিক সহযোগিতা এবং জলবায়ু ইস্যু নতুন মাত্রা পাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, টানা চারদিনের অপেক্ষা ও নানা ধরনের নাটকীয়তা শেষে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট নেতা জো বাইডেন। তার জয়ে দেশটির ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস।

এই জয়ের ফলে যুক্তরাষ্ট্রের ইতিহাসে তিনিই প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট, প্রথম অশ্বেতাঙ্গ এবং প্রথম এশীয় বংশোদ্ভূত ভাইস প্রেসিডেন্ট।

যুক্তরাষ্ট্রের নিয়ম অনুযায়ী ২০২১ সালের ২০ জানুয়ারি শপথের পর দায়িত্ব নেবেন জো বাইডেন। এর মাধ্যমে প্রথম মেয়াদেই হোয়াইট হাউজে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হিসেবে যাচ্ছেন ৭৭ বছর বয়সী বাইডেন।

এমএমএইচ/৪
রোববার, ৮ নভেম্বর২০২০ ইং

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team