1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
আওয়ামী লীগ নেতা এম.সেকান্দর মিঞার ইন্তেকাল - MVOICE 24
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

আওয়ামী লীগ নেতা এম.সেকান্দর মিঞার ইন্তেকাল

ডেক্স নিউজ
  • আপডেট সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ২৪৪ বার পড়া হয়েছে

এমভয়েস ডেক্সঃ জাতির জনক বঙ্গবন্ধুর অন্যতম সহচর মরহুম এম. নজু মিঞা পুত্র, সদরঘাট থানা আওয়ামী লীগের উপদেষ্ঠা আলহাজ্ব এম.সেকান্দর মিঞা আর নেই।

গতকাল শনিবার (৭ নভেম্বর) সকাল ১০ টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৭১ বছর। তিনি দুই পুত্র সন্তানের জনক ছিলেন। গত বেশকিছু সময় ধরে তিনি উচ্চরক্তচাপ ও হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন।

এদিকে মরহুম এম. সেকান্দর মিঞা’র নামাজে জানাজা শনিবার রাত ১০ টায় ঐতিহাসিক হাজী নছুমালুম জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও বিপুল সংখ্যক শুভাকাঙ্ক্ষী আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন। পরে নগরীর চৈতন্য গলিস্থ কবরস্থানে মরহুম মিঞাকে দাফন করা হয়।

এম. সেকান্দর মিঞা’র মৃত্যুতে আওয়ামী লীগের পক্ষ থেকে শোক ও মরহুমের পরিবারের সহানুভতি জানানো হয়েছে।

রাজনৈতিক জীবনে মরহুম আলহাজ্ব এম.সেকান্দর মিঞা জননেতা জানে আলম দোভাষ, এম এ মান্নান, এবিএম মহিউদ্দিন চৌধুরীর সমসাময়িক রাজনীতিক। সার্বক্ষণিক তাঁদের ছায়াসঙ্গী হয়ে নিরবে দেশ-দলের জন্য নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে কাজ করেছেন এম. সেকান্দর। ৭৫’পরবর্তী দুঃশাসনের সময়ে এম. সেকান্দর
মিঞার বাসভবন বিপ্লবীদের আশ্রয়স্থলে পরিণত হয়েছিল। স্থানীয় আওয়ামী রাজনীতিকে ঢেলে সাজানো এবং দলের মধ্যে ক্যারিশম্যাটিক নেতৃত্ব সৃষ্টিতে বিশাল ভূমিকা রাখেন এম. সেকান্দর মিঞা ও তার পিতা মরহুম এম. নজু মিঞা। দলের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকরা অত্যন্ত শ্রদ্ধা-ভালোবাসায় এই দুই কর্মবীরকে অজীবন স্মরণ করবেন।

এমএমএই/৮
রোববার, ৮ নভেম্বর২০২০ ইং

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team