1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
বিধিনিষেধ বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করবে ১০৬ ম্যাজিস্ট্রেট - MVOICE 24
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন

বিধিনিষেধ বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করবে ১০৬ ম্যাজিস্ট্রেট

ডেক্স নিউজ
  • আপডেট সময় : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ২২০ বার পড়া হয়েছে

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে লগডাউনে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনার জন্য বিসিএস প্রশাসন ক্যাডারের ১০৬ জন কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের বৃহস্পতিবার (১ জুলাই) সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারের নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়েছে।

দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর ১৮৯৮ এর ১০(৫) ধারা অনুযায়ী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দিয়ে মোবাইল কোর্ট আইন, ২০০৯ এর ৫ ধারা মোতাবেক বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আওতাধীন মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশনা দিয়ে বুধবার (৩০ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় এ আদেশ জারি করেন।

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে ১ জুলাই থেকে মানুষের চলাচলে বিধিনিষেধ আরোপ করে বুধবার ২১ দফা প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে লকডাউন বা বিধিনিষেধ বাস্তবায়নে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার নিয়োগ করতে বলা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া এই সময়ে ঘর থেকে বের হওয়া যাবে না।

প্রজ্ঞাপনে বলা হয়, জেলা ম্যাজিস্ট্রেট জেলা পর্যায়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে সমন্বয় সভা করে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার নিয়োগ ও টহলের অধিক্ষেত্র, পদ্ধতি সময় নির্ধারণ করবেন। সেই সঙ্গে স্থানীয়ভাবে বিশেষ কোনো কার্যক্রমের প্রয়োজন হলে সে বিষয়ে পদক্ষেপ নেবেন। সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগসমূহ এ বিষয়ে মাঠ পর্যায়ে প্রয়োজনীয় নির্দেশনা দেবে।

টিএএস/এএএম/এমএইচএম/৯

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team