1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
২২ জুন থেকে ৭ জেলায় লকডাউন ঘোষণা - MVOICE 24
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

২২ জুন থেকে ৭ জেলায় লকডাউন ঘোষণা

ডেক্স নিউজ
  • আপডেট সময় : সোমবার, ২১ জুন, ২০২১
  • ১৮৪ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্কঃ আগামীকাল মঙ্গলবার (২২ জুন) থেকে দেশের আরও ৭ জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসের বিস্তার রোধে মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ি, মাদারিপুর ও গোপালগঞ্জ জেলায় লকডাউন ঘোষণা করা হয়।

আজ সোমবার (২১ জুন) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

মন্ত্রীপরিষদ সচিব জানান, পণ্যবাহী যান ছাড়া এসময় সকল যান চলাচল বন্ধ থাকবে। সেই সঙ্গে অন্য জেলার প্রশাসনরা চাইলে সেই সমস্ত জেলায় লকডাউন দিতে পারবেন।

এ সময় শুধুমাত্র আইনশৃঙ্খলা ও জরুরি পরিষেবা যেমন-কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ-পানি-গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবা, অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাকগুলো এ নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ লকডাউন চলাকালীন সবকিছু বন্ধ থাকবে। মানুষও যাতায়াত করতে পারবে না। মালবাহী ট্রাক এবং অ্যাম্বুলেন্স ছাড়া কিছু চলবে না। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জেলাগুলো ব্লকড থাকবে, কেউ ঢুকতে পারবে না।’

এছাড়াও করোনার সংক্রমণ রোধে সীমান্তবর্তী বেশ কয়েকটি জেলায় লকডাউন ঘোষণা করা হয়। যাদের মধ্যে রাজশাহী ও খুলনা বিভাগের বিভিন্ন জেলায় লকডাউন আগে থেকেই চলমান রয়েছে।
টিএএস/এএএম/এমএইচএম/৫

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team