1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
কিশোরগঞ্জের পাগলা মসজিদের দান বাক্সে পাওয়া গেল মানতের দুই কোটি ৩৩ লাখ টাকা - MVOICE 24
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দান বাক্সে পাওয়া গেল মানতের দুই কোটি ৩৩ লাখ টাকা

ডেক্স নিউজ
  • আপডেট সময় : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ১৯৫ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক,কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ জেলার পাগলা মসজিদের দান বাক্স থেকে দুই কোটি ৩৩ লাখের বেশি টাকা, চার কেজির মতো সোনা-রূপা এবং বিস্তর বিদেশি মুদ্রা পাওয়া গেছে।

শনিবার (১৯ জুন) সকাল নয়টার দিকে মসজিদের আটটি দানবাক্স থেকে সংগ্রহকৃত বারোটি বস্তায় পূর্ণ এসব মুদ্রা গননা করে দুই শতাধিক মানুষ।

কিশোরগঞ্জ জেলা প্রশাসন তত্ত্বাবধানে বিকেল নাগাদ গণনা শেষে দেখা যায়, সেখানে ছিল, ২ কোটি ৩৩ লাখ ৯৩ হাজার ৭৮৯ টাকা। আরো ছিল প্রায় চার কেজির মত সোনা ও রূপার গহনা। বিদেশি মুদ্রার মধ্যে ছিল ভারতীয় রুপি সবচাইতে বেশি। আরো পাওয়া গেছে ডলার, ইউরো, সৌদি রিয়েল, ইয়েন, দিনার ইত্যাদি বিদেশি মুদ্রা। তবে বিদেশি মুদ্রার সঠিক পরিমাণ এখন পর্যন্ত জানা যায়নি।

এর আগে গত ২৩শে জানুয়ারি এই মসজিদের সিন্দুক থেকে দুই কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা পাওয়া গিয়েছিল।

মসজিদ পরিচালনা পর্ষদ সদস্য অতিরিক্ত জেলা প্রশাসক ফরিদা ইয়াসমিন বলেন, তিনমাস পরপর দানবাক্সগুলো খোলার কথা থাকলেও এবার খোলা হলো প্রায় পাঁচ মাস পর। শেষবার গত জানুয়ারি মাসেও চার মাস পর দানবাক্স খোলা হয়েছিল। করোনাভাইরাস মহামারির কারণে এই বিলম্ব।

শনিবারের অর্থ গণনায় অংশ নিয়েছেন ১২৭ জন ছাত্র, ৫২ জন ব্যাংক কর্মকর্তা ও মসজিদ কমিটির ৩৩ জন সদস্য।

স্থানীয় ভাবে জানা যায় এই মসজিদটিতে স্থানীয় মানুষ সহ প্রত্যন্ত দূরদূরান্ত অঞ্চল থেকে বিভিন্ন মানত করে টাকা দিয়ে যায়। মসজিদে মানত করলে সে মানুষ সফল হয় বলে স্থানীয়রা জানান।

টিএএস/এএএম/এমএমএইচ/৬

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team