1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
আজ সেই কাঙ্খিত স্বপ্ন পূরণের দিন: পদ প্রত্যাশীদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে সম্মেলনস্থল - MVOICE 24
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন

আজ সেই কাঙ্খিত স্বপ্ন পূরণের দিন: পদ প্রত্যাশীদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে সম্মেলনস্থল

মুহাম্মদ মহরম হোসাইন
  • আপডেট সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ২৫৫ বার পড়া হয়েছে

এমভয়েস: আজ সেই কাঙ্খিত স্বপ্ন পূরণের দিন। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ২১ বছর পর আজ শনিবার (১৯ জুন) অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের প্রথম সম্মেলন। সম্পূর্ণ ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত হতে যাওয়া এ সম্মেলনকে ঘিরে সম্মেলনস্থল সহ আশেপাশের এলাকা পদপ্রত্যাশী, সিনিয়র নেতা-কর্মীর পোস্টার, ফেস্টুন, স্টিকার ও ব্যানারে ঠিক আছে সম্মেলন ও তার আশপাশের এলাকা।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী রাজপথের ত্যাগী নেতা সুজিত দাশ।

শুক্রবার দিবাগত রাত বারোটায় সরেজমিনে কাজীর দেউড়ি, স্টেডিয়াম, লালখান বাজার মোড় ও অনুষ্ঠান স্থল ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট গিয়ে দেখা যায়, নেতারা ব্যস্ত সম্মেলনের প্রস্তুতি নিয়ে। কর্মীরা ব্যস্ত তাদের নেতাদের পোস্টার, ফেস্টুন, স্টিকার ও ব্যানার সাঁটানোর কাজে।

ইভেন ম্যানেজমেন্ট এর কর্মীরা ব্যস্ত অনুষ্ঠানের মঞ্চ তৈরিতে। আইটি এক্সপার্টরা ব্যস্ত ভার্চুয়ালভাবে সংযুক্ত হওয়ার যাবতীয় সরঞ্জাম নিয়ে। শিল্পীরা ব্যস্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুশীলন নিয়ে। এসব কিছুর আবার দিকনির্দেশনা দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির বিভিন্ন উপ-কমিটির নেতৃবৃন্দ।

পদ প্রত্যাশী প্রার্থীরা

সম্মেলনস্থলে বিভিন্ন পদ প্রত্যাশী নেতৃবৃন্দের অনেকেই তাদের নেতা কর্মীদেরকে নিয়ে বিভিন্ন গ্রুপে গ্রুপে খোশগল্প, আড্ডা ও শোডাউন দিতে দেখা যায়। সব নেতারাই একপ্রকার যে যার মতো ব্যস্ত।

প্রস্তুত ভার্চুয়াল সম্মেলনের মঞ্চ।

রাত পোহালেই ভার্চুয়াল পদ্ধতিতে দেশে প্রথমবারের মতো মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনের সদস্য পদ প্রত্যাশী তৃণমূলের কর্মী সৈয়দ খোকন।

সম্মেলন সূত্রে জানা যায়, ভার্চুয়াল এ সম্মেলনকে নির্বিঘ্ন করতে উচ্চক্ষমতাসম্পন্ন ক্যামেরা, ডাটা নেটওয়ার্কিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে। যেখানে ৩০ এমবিপিএস ডাটা ব্যবহার করা হবে। যাতে ঢাকা এবং চট্টগ্রামের নেটওয়ার্ক নির্বিঘ্ন থাকে। দুটি জুম উইনডো তৈরি করা হয়েছে। একটিতে কেন্দ্রীয় নেতারা যুক্ত থাকবেন অন্যটিতে বিভিন্ন স্তরের হাজারখানেক নেতা-কর্মী যুক্ত হতে পারবেন। পরে দুটি স্ক্রিনকে একসঙ্গে যুক্ত করা হবে। সেখান থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হবে। বিভিন্ন ওয়ার্ডের প্রতিনিধি থাকবেন ৩০০ জন। এ ছাড়াও কাউন্সিলর থাকবেন ৩০০ জন। সাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আমজাদ খান বলেন, সেবা-শান্তি-প্রগতি এ স্লোগান সামনে রেখে দুর্বার গতিতে চলেছে স্বেচ্ছাসেবক লীগ। বাংলাদেশ আওয়ামী লীগের যে সহযোগী সংগঠনগুলো রয়েছে তার মধ্যে স্বেচ্ছাসেবক লীগ অন্যতম। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সেটা প্রমাণ করতে সক্ষম হয়েছি।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট জিয়াউদ্দিন বলেন, সম্মেলন সফল করতে ১৩টি উপ-কমিটি গঠন করা হয়েছে। তারা যে যার অবস্থান থেকে কঠোর পরিশ্রমের মাধ্যমে কাজ করেছে। সবার সহযোগিতা নিয়ে আমরা এটি সুষ্ঠু শান্তিপূর্ণ সুশৃঙ্খল সম্মেলন উপহার দিতে পারবো।

এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের
কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ড. জমির উদ্দিন সিকদার, কমিটির পাঠ ও বস্ত্রবিষয়ক সম্পাদক আশীষ কুমার সিংহ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য একেএম আজগর আলী, জাবেদুল আজম মাসুদ, বোখারী আজম প্রমুখ।

টিএএস/এএএম/এমএমএইচ/৪

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team