1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
একেই বলে জনতার সেবক! - MVOICE 24
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

একেই বলে জনতার সেবক!

মুহাম্মদ মহরম হোসাইন
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ২২৫ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক: পিছিয়ে পড়া বেদে জনগোষ্ঠীর সদস্য ৯০ বছরের বয়োবৃদ্ধ সোরাপ মিয়া একটি সমস্যায় পড়ে এসেছিলেন তাদের দিন বদলের কারিগর ঢাকা রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এর সাথে সাক্ষাত করতে।

ডিআইজি হাবিবুর রহমান অনেক অনুরোধ করার পরেও তারা ডিআইজি’র সামনে রাখা অতিথি আসনগুলোতে বসতে নারাজ। কারণ গত সাড়ে চারশো বছরের ইতিহাসে তারা এই সুযোগটি কোনদিনও পাননি।

অবশেষ মানবতার ফেরিওয়ালা খ্যাত ডিআইজি ও উত্তরণ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হাবিবুর রহমান অতিথিদের প্রতি সম্মান দেখিয়ে নিজেও দাড়িয়ে দাড়িয়ে তাদের সমস্যার কথাগুলো শুনলেন এবং সঙ্গে সঙ্গেই সমস্যাটির সমাধান করে দিলেন।

যারা সেবা নিতে এসেছিলেন তারা নিজেদেরকে অতি নগন্য ভেবে চেয়ারে বসেন নি। কিন্তু প্রজাতন্ত্রের একজন কর্মচারী হয়ে ডিআইজি হাবিবুর রহমান প্রমাণ করে দিলেন আসলে তারাই চেয়ারের মালিক। এবং তাদের সেবা দেওয়ার জন্যই তিনি এই চেয়ারে আছেন। হাবিবুর রহমান চাইলে নিশ্চয়ই চেয়ার বসে সেবা গ্রহীতাদের সাথে কথা বলতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। চেয়ারে না বসে নিজেও দাঁড়িয়ে থেকে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষের প্রতি (সেবা গ্রহীতাদের) যে সম্মান দেখিয়েছেন এটা তার রাষ্ট্রীয় প্রদত্ত পোশাকের প্রতি, রাষ্ট্রের প্রতি ঈমানী এবং সততা, নিষ্ঠা ও কর্তব্যপরায়ণতার দায়িত্ববোধ দেখিয়েছেন।

হাবিবুর রহমানের এই কর্তব্যপরায়ণতা প্রতিটি সরকারি অফিসের অন্যান্য অফিসারদেরকেও উৎসাহিত করবে। সেই সাথে স্বদেশ ও স্বদেশের মানুষের প্রতি মমতা, মানবিকতা ও ভালোবাসা অন্তরে জন্ম নিবে এবং প্রস্ফুটিত হবে এমনটাই আশা।

টিএএস/এএএম/এমএমএইচ/৭

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team