1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
নি‌ষিদ্ধ ঘো‌ষিত ‘আনসার আল ইসলাম’র আই‌টি বি‌শেষজ্ঞ‌ গ্রেফতার - MVOICE 24
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন

নি‌ষিদ্ধ ঘো‌ষিত ‘আনসার আল ইসলাম’র আই‌টি বি‌শেষজ্ঞ‌ গ্রেফতার

ডেক্স নিউজ
  • আপডেট সময় : শনিবার, ১২ জুন, ২০২১
  • ২৬১ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক: চট্টগ্রাম মহানগরীতে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযাগে সিরিয়া ফেরত মো: শাখাওয়াত আলী প্রকাশ লালু (৪০) নামের ‘আনসার আল ইসলাম’ এর আইটি বিশেষজ্ঞকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১১ জুন) রাতে দক্ষিন খুলশীর আবাসিক এলাকার চট্টগ্রাম কেন্দ্রীয় আহলে হাদীস জামে মসজিদ থেকে তাকে গ্রেফতার করে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ। এসময় তার কাছে থাকা বিভিন্ন জিহাদি কাগজপত্র, একটি পাসপোর্ট, মোবাইল, ট্যাব, মিনি নোটবুক উদ্ধার করা হয়।

শাখাওয়াত আলী খুলশীর থানার ওয়াসা মোড় এলাকার শেখ মো. শমসের আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করে সিএমপি মিডিয়া এণ্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহ মো. আব্দুর রউফ জানায়, সে দেশে থাকাকালীন উল্লেখিত জঙ্গি সংগঠনের পক্ষে বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা বিঘ্ন, বাংলাদেশকে অস্থিতিশীল, অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার উদ্দেশ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি মারাত্মক অবনতি ও সন্ত্রাসী কার্য ঘটানোর উদ্দেশ্যে বিভিন্ন পরিকল্পনা, প্রশিক্ষণ বিভিন্ন ইলেকট্রনিক বিন্যাসে প্রচারের কাজে নিয়োজিত ছিল।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহ মো. আব্দুর রউফ আরো জানান, মো: শাখাওয়াত আলী প্রকাশ লালু “আনসার আল ইসলাম” এর আইটি বিশেষজ্ঞ। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে যে, গত ২২ মার্চ শাখাওয়াত বাংলাদেশে এসে নিজ বাড়িতে অবস্থান করে। শুক্রবার রাতে জিহাদি কার্যক্রম প্রচারকালে তাকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে খুলশী থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলেও তিনি জানান।

টিএএস/এএএম/এমএমএইচ/৬

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team