1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার’ পাচ্ছেন চার তরুণ - MVOICE 24
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার’ পাচ্ছেন চার তরুণ

ডেক্স নিউজ
  • আপডেট সময় : শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ৩৪৩ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক: শিশু-কিশোর সাহিত্য, কথাসাহিত‍্য, প্রবন্ধ ও মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা সাহিত‍্যের জন্য ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার’ পাচ্ছেন চার তরুণ।

শুক্রবার (১১ জুন) বেঙ্গল ফাউন্ডেশনের ব্যবস্থাপক রেজওয়ানুল কামাল চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এবার কথাসাহিত্যে ‘তিমিরযাত্রা’ গ্রন্থের জন্য মোজাফ্‌ফর হোসেন, প্রবন্ধ-গবেষণায় ‘চলচ্চিত্রনামা’ গ্রন্থের জন্য মাসুদ পারভেজ, মুক্তিযুদ্ধবিষয়ক গবেষণা সাহিত্য ‘১৯৭১ বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং’ গ্রন্থের জন্য ইজাজ আহমেদ মিলন এবং শিশু-কিশোর সাহিত্যে ‘স্কুলে মুক্তিযুদ্ধ হয়েছিল’ গ্রন্থের জন্য রণজিৎ সরকার পুরস্কার পাচ্ছেন।

বিচারকমণ্ডলীর সিদ্ধান্ত অনুসারে এবার কবিতা বিভাগে উল্লেখযোগ্য গ্রন্থ জমা না পড়ায় এই চারটি বিভাগে পুরস্কার দেওয়া হচ্ছে।

আগামী ১৮ জুন সন্ধ্যা ৭টায় এক অনলাইন অনুষ্ঠানে সাহিত্যের চারটি শাখায় আইএফআইসি ব্যাংক নিবেদিত কালি ও কলম তরুণ কবি লেখক পুরস্কার ২০২০ দেওয়া হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখবেন কথাসাহিত্যিক ওয়াসি আহমেদ এবং পশ্চিমবঙ্গের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পবিত্র সরকার।

আয়োজনে আরও বক্তব্য রাখবেন কালি ও কলমের প্রকাশক আবুল খায়ের। অনলাইন আয়োজনে সংগীত পরিবেশন করবেন অদিতি মহসিন।

সাহিত্য শিল্প ও সংস্কৃতি বিষয়ক মাসিক পত্রিকা কালি ও কলম বাংলাদেশের নবীন কবি ও লেখকদের সাহিত্যের সৃজনধারায় গতি সঞ্চারের উদ্দেশ্যে ২০০৮ সাল থেকে ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার’ দিয়ে আসছে। পাঁচটি ক্ষেত্রে এ পর্যন্ত ৪৩ জন কবি ও লেখক এ পুরস্কার পেয়েছেন।

টিএএস/এএএম/এমএমএইচ/৮

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team