1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
অবৈধ গ্যাস সংযোগের দায়ে কেজিডিসিএল জিএম ও ব্যবস্থাপক গ্রেপ্তার - MVOICE 24
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

অবৈধ গ্যাস সংযোগের দায়ে কেজিডিসিএল জিএম ও ব্যবস্থাপক গ্রেপ্তার

ডেক্স নিউজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ২৭৪ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক: আর্থিক সুবিধা নিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) দুই কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ও মামলা বাদী মো. শরীফ উদ্দিন তাদের গ্রেফতার করেন।গ্রেপ্তারকৃতরা হলেন কেজিডিসিএল এর মহাব্যবস্থাপক (জিএম) মো. সারওয়ার হোসেন ও ব্যবস্থাপক মো. মজিবুর রহমান

দুদকের জনসংযোগ দফতর গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে গ্রেফতার আসামিসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলার আসামিরা হলেন- কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস) মো. সারওয়ার হোসেন, সাবেক মহাব্যবস্থাপক (বিপণন) মোহাম্মদ আলী চৌধুরী, ট্রান্সমিশন ডিপার্টমেন্টের ব্যবস্থাপক মো. মজিবুর রহমান, টেকনিশিয়ান মো. দিদারুল আলম ও কর্মচারী (গ্রাহক সংকেত) মুজিবুর রহমান।

মামলা এজাহার সূত্রে জানা যায়, আসামিরা অসৎ উদ্দেশ্যে একে অপরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে আবাসিক খাতে নতুন ও বর্ধিত চুলায় গ্যাস সংযোগ বন্ধ থাকা সত্বেও চট্টগ্রাম চঁন্দগাও থানা এলাকায় গ্যাস সংযোগ ও নতুন রাইজার নির্মাণের সুযোগ করে দেন।

এক্ষেত্রে তারা ভুয়া নাম ও ঠিকানা ব্যবহার করে ২২টি দ্বৈত চুলায় সংযোগ দিয়ে সরকারের আর্থিক ক্ষতি সাধন করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি থেকে সরকারি নির্দেশনায় আবাসিক খাতে নতুন করে গ্যাস সংযোগ দেওয়া বন্ধ রয়েছে।

টিএএস/এএএম/এমএমএইচ/৭

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team