1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১৯ - MVOICE 24
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১৯

ডেক্স নিউজ
  • আপডেট সময় : সোমবার, ২৪ মে, ২০২১
  • ১৭৯ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা করোনায় আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। ৮২৫ টি নমুনা পরিক্ষা করে নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে ১১৯ জনের দেহে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ৬৪৩ জন।

আজ সোমবার (২৪ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৯টি ল্যাবে ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২১টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৬টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৯৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২৯ জন, বিআইটিআইডি ল্যাবে ৪ জন, চমেক ল্যাবে ৫ জন এবং সিভাসু ল্যাবে ৩১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৩টি নমুনা পরীক্ষা করে ২০ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৩টি নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১২টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৩টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ৮২৫টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭৮ জন এবং উপজেলায় ৪১ জন।

টিএএস/এএএম/এমএমএইচ/৬

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team