1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
সাংবাদিক রোজিনা ইসলাম ন্যায় বিচার পাবেন- তথ্যমন্ত্রী - MVOICE 24
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

সাংবাদিক রোজিনা ইসলাম ন্যায় বিচার পাবেন- তথ্যমন্ত্রী

ডেক্স নিউজ
  • আপডেট সময় : বুধবার, ১৯ মে, ২০২১
  • ২১০ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক: প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম ন্যায় বিচার পাবেন বলে আশ্বস্ত করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

মন্ত্রী বলেন, ‘সরকারের উপর আস্থা রাখুন, এ বিষয়ে সরকার ন্যায় বিচার করতে বদ্ধপরিকর।’

বুধবার (১৯ মে) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সাংবাদিকদের মাঝে করোনাকালীন দ্বিতীয় পর্যায়ের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত অনুষ্ঠানে চট্টগ্রামের ৯০ জন সাংবাদিককে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট থেকে দশ হাজার টাকা করে অনুদান দেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী হাছান মাহমুদ আরো বলেন, ‘সরকারের কোন দপ্তর থেকে তথ্য চাইতে হলে আবেদন করতে হয়। এ জন্য প্রক্রিয়া আছে। কোন দপ্তর তথ্য দিতে না চাইলে তথ্য কমিশন রয়েছে। তথ্য কমিশনে আবেদন করতে হবে। ২০১৪ সালে তথ্য কমিশন গঠনের পর এক লাখ ১৯ হাজার ৮৩১টি আবেদনের নিস্পত্তি করেছে।’

গণ মাধ্যম কর্মীদের মান-সম্মান রক্ষার জন্য সরকার কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, ‘স্বাস্থ্য, আইন ও স্বরাষ্ট্র মন্ত্রীর সাথে কথা হয়েছে। পুলিশ হেফাজতে কারাগারে রোজিনা ইসলাম যেন সঠিক মর্যাদা পান তা নিশ্চিত করার জন্য। স্বরাষ্ট্র মন্ত্রীও আশ্বস্ত করেছেন, সঠিক মর্যাদা দেয়া হবে। বেগম রোজিনা ইসলাম যাতে সুবিচার পায়, সে বিষয়টা দেখছে সরকার।’

এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোন দায় থাকলেও তারা এড়াতে পারবেন না বলে জানান মন্ত্রী।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম শামসুল ইসলামের পরিচালনায় চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিএফইউজের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সিইউজের সহ-সভাপতি অনিন্দ্যা টিটু প্রমূখ।

টিএএস/এএএম/৯

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team