1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
সাংবাদিক রোজিনাকে মুক্তির দাবি সিইউজের - MVOICE 24
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

সাংবাদিক রোজিনাকে মুক্তির দাবি সিইউজের

ডেক্স নিউজ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ২১৩ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক: প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও হয়রানিমূলক মামলা দিয়ে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

আজ মঙ্গলবার (১৮ মে) বেলা ১১টা চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এই প্রতিবাদ সমাবেশে সচিবালয়ের ঘটনার নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, রোজিনা ইসলামকে হেনস্থা মানে স্বাধীন গণমাধ্যমের কণ্ঠরোধ করার অপচেষ্টা। রোজিনা ইসলামের হাতে হাতকড়া মানে সংবাদ মাধ্যমকে শিকল পরানো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গণমাধ্যমবান্ধব। তাঁরা গণমাধ্যমকর্মীদের সুখে-দুঃখে পাশে থাকেন। রোজিনা ইসলামকে যারা হেনস্তা করেছে, তাদের দ্রুত আইনের আওতায় আনতে হবে।

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের পরিচালনা ও সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়েনের (বিএফইউজে) সাবেক সহ-সভাপতি শহিদ উল আলম, সিইউজের সহ সভাপতি অনিন্দ্য টিটো, সিইউজে নির্বাহী সদস্য মুহাম্মদ মহরম হোসাইন, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন তোতা, চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর বাবু,সিইউজে সদস্য সুবল বড়ুয়া, প্রীতম দাশ

প্রসঙ্গত, করোনাকালে রোজিনা ইসলাম স্বাস্থ্য বিভাগের অনিয়ম-দুর্নীতি নিয়ে বেশ কিছু প্রতিবেদন করেছেন। ১৭ মে সোমবার তিনি সচিবালয়ে তথ্য সংগ্রহে গেলে তাকে প্রায় ছয়ঘণ্টা আটকে রেখে হেনস্তা করা হয়, পরে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। পুলিশ মঙ্গলবার রোজিনা ইসলামকে আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করে। আদালত শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করে কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। রোজিনার জামিন আবেদন বিষয়ে আগামী বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করা হয়েছে।

এদিকে একইদিন এ ঘটনার প্রতিবাদে ঢাকায় কর্মরত সাংবাদিকরা স্বাস্থ্যবিভাগের সংবাদ সম্মেলন বয়কট করেছেন।

টিএএস/এএএম/৬

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team