1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
জয়নগর আবাসিক এলাকা রেড জোন ঘোষণা - MVOICE 24
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

জয়নগর আবাসিক এলাকা রেড জোন ঘোষণা

ডেক্স নিউজ
  • আপডেট সময় : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ২৩১ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক: চট্টগ্রাম নগরীর চকবাজার থানাধীন ‘জয়নগর আবাসিক এলাকা ও চমেক হাসপাতাল স্টাফ কোয়ার্টার এলাকাকে’ রেড জোন ঘোষণা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সোমবার (১৯ এপ্রিল) সকাল ১১টার দিকে জয়নগর আবাসিক এবং চমেক হাসপাতাল স্টাফ কোয়ার্টার এলাকাকে রেড জোনের আওতায় এনে ব্যানার ঝুলিয়ে দেয় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে চকবাজার থানার ওসি (অপারেশন) সরওয়ার আজম এমভয়েস টোয়েন্টিফোর ডটকমকে জানান, আইইডিসিআর এর নির্দেশনা অনুযায়ী প্রতি এক লাখ মানুষের মধ্যে ৬০ জনের বেশি মানুষের মধ্যে করোনার সংক্রমণ থাকলে ওই এলাকাকে রেড জোন হিসেবে গণ্য করা যাবে। সেই হিসেবে চকবাজার এলাকার এই অংশে করোনা আক্রান্তের সংখ্যা চার শতাধিক ছাড়িয়েছে। তাই এই এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করে লকডাউন করা হয়েছে।

এছাড়া খুলশী থানার ১৩ নম্বর ওয়ার্ডে এসবি নগর, ওয়ার্লেস, কুসুমবাগ আবাসিক এলাকা, ১৪ নম্বর লালখানবাজার ওয়ার্ডে টাংকির পাহাড়, বাঘঘোনা, হাইলেভেল রোড সহ ২৯টি ওয়ার্ডে রেড জোন ঘোষণা করা হয়েছে।

ইয়েলো জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে গোসাইলডাঙ্গা, পশ্চিম মাদারবাড়ি, পূর্ব মাদারবাড়ি, ফিরিঙ্গিবাজার, পাথরঘাটা, দক্ষিণ বাকলিয়া, বক্সিরহাট, দক্ষিণ পাহাড়তলী, উত্তর পতেঙ্গা, দক্ষিণ পতেঙ্গাসহ নগরীর ১২টি ওয়ার্ড।

গত বছর চট্টগ্রাম সিটি করপোরেশনের ১০টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছিলো।

এর মধ্যে চট্টগ্রাম বন্দরের ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ড, পতেঙ্গার ৩৯ নম্বর ওয়ার্ড, পাহাড়তলির ১০ নম্বর ওয়ার্ড, কোতোয়ালির ১৬, ২০, ২১ ও ২২ নম্বর ওয়ার্ড, খুলশীর ১৪ নম্বর ওয়ার্ড, হালিশহর এলাকার ২৬ নম্বর ওয়ার্ড রয়েছে। পরে গত বছরের ১৬ জুন পরীক্ষামূলকভাবে প্রথমবারের মতো উত্তর কাট্টলী এলাকা লকডাউন করা হয়।

আআম/তাআম/এমএমএইচ/৮

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team