1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
কাল বাবা ভান্ডারীর ওরশ: মঞ্জিলে মঞ্জিলে আয়োজন - MVOICE 24
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

কাল বাবা ভান্ডারীর ওরশ: মঞ্জিলে মঞ্জিলে আয়োজন

মুহাম্মদ মহরম হোসাইন
  • আপডেট সময় : রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ২৬২ বার পড়া হয়েছে

আগামী সোমবার (৫ এপ্রিল) মাইজভান্ডার দরবার শরীফের আধ্যাত্মিক সাধক, আওলাদে রাসূল (দ.) হযরত গাউছুল আজম সৈয়্যদেনা শাহছুফি মাওলানা সৈয়দ গোলামুর রহমান আল-হাচানী আল হোসাইনী আল মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর (ক.)’র ৮৪ তম বার্ষিক ওরশ মোবারক অনুষ্ঠিত হবে।

ওরশের প্রধান দিবস উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফের গাউছিয়া রহমান মঞ্জিল সহ দরবারে বিভিন্ন মঞ্জিলে মঞ্জিলে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে, খতমে কুরআন, খতমে গাউছিয়া শরীফ, রওজায় গিলাফ চড়ানো, পুস্পস্তবক অর্পন, বাবাভান্ডারী জীবনদর্শনের ওপর আলোচনা, ওয়াজ-মিলাদ, আখেরী মোনাজাত ও তবারুক বিতরণ।

এদিকে করোনার সংক্রামক বৃদ্ধি পাওয়ার কারণে সরকার ঘোষিত সাতদিনব্যাপী লকডাউন এর কারণে এবার সীমিত পরিসরে মঞ্জিলে মঞ্জিলে ওরশের কার্যক্রম অনুষ্ঠিত হবে বলে দরবারের বিভিন্ন সাজ্জাদানশীন শাহজাদাগন জানান।

ঘরোয়া পরিবেশে ওরশের কার্যক্রম অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অনেক ভক্তবৃন্দ ইতিমধ্যে দূরদূরান্ত থেকে দরবারের এসে উপস্থিত হয়েছেন।

ওরশকে কেন্দ্র করে দরবার এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সাথে থাকছে দরবারের স্বেচ্ছাসেবক গন।

সোমবার দিনব্যাপী কর্মসূচি শেষে রাতে মিলাদ মাহফিল ও জিকির শেষে বিশ্বের সকল মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনার মাধ্যমে শেষ হবে ওরশের কার্যক্রম।

আআম/তাআম/৮

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team