1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
আগামি ২৯ মার্চ থেকে একুশে বইমেলা - MVOICE 24
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:১৭ অপরাহ্ন

আগামি ২৯ মার্চ থেকে একুশে বইমেলা

ডেক্স নিউজ
  • আপডেট সময় : রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ২৪৫ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক: সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার পরও পিছিয়ে গেল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) উদ্যোগে আয়োজিত একুশে বইমেলা। আগামি ২৯ মার্চ বই মেলা উদ্বোধন করা হবে।

নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন স্থানে এই মেলা আয়োজনের কথা ছিল আগামী ২৩ মার্চ। কিন্তু জেলা প্রশাসনের উদ্যোগে একই জায়গায় দুদিনব্যাপি উন্নয়ন মেলা করার সিদ্ধান্তের কারণে পূর্বনির্ধারিত একুশের বইমেলা আরও ছয়দিন পিছিয়ে গেল। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে স্থান পাওয়ায় জেলা প্রশাসন আলোচ্য উন্নয়ন মেলার আয়োজন করেছে আগামী ২৭ ও ২৮ মার্চ। বই মেলা উদ্ভোধন হবে আগামি ২৯ মার্চ।

এ বিষয়ে শনিবার (২০ মার্চ) সকাল সাড়ে এগারোটায় জেলা প্রশাসকের কার্যালয়ে বইমেলা আয়োজক কমিটির সাথে আলাপ আলোচনা করে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। তিনি বলেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে স্থান পাওয়ায় জেলা প্রশাসনের উদ্যোগে সারা দেশের ন্যায় চট্টগ্রামেও দুদিনের এই মেলার আয়েজন করা হচ্ছে।

আজ জেলা প্রশাসকের সাথে বৈঠকে উপস্থিত ছিলেন, বইমেলা আয়োজক কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, অধ্যাপক হোসাইন কবির, কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল, মেলা কমিটির আহবায়ক কাউন্সিলর নেছার আহমেদ মঞ্জু, সদস্য সচিব ও চসিক শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, যুগ্ম আহবায়ক কবি ওমর কায়সার, শাহ আলম নিপু ও সমন্বয়ক আশেক রসুল টিপু প্রমুখ।

বইমেলা আয়োজক কমিটির যুগ্ম সদস্য সচিব ও সৃজনশীল প্রকাশক পরিষদের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বলেন, আয়োজক কমিটি আজ রাতে সব প্রকাশকদের স্টল বুঝিয়ে দেয়ার কথা ছিল । মেলা প্রাঙ্গণে আমাদের সব স্টলও রেডি । ঢাকার কয়েকেজন প্রকাশক চট্টগ্রামে চলেও এসেছেন। কিন্তু এই সিদ্ধান্তের কারণে মেলাটা পিছিয়ে গেল।

আআম/তাআম/৮

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team