1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
শপথ নিতে চসিক নির্বাচিত মেয়র ও ৫৪ কাউন্সিলদের ঢাকায় যাত্রা - MVOICE 24
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

শপথ নিতে চসিক নির্বাচিত মেয়র ও ৫৪ কাউন্সিলদের ঢাকায় যাত্রা

ডেক্স নিউজ
  • আপডেট সময় : বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৪১ বার পড়া হয়েছে

।।মুহাম্মদ মহরম হোসাইন।।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নতুন মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী ও ৫৪ জন কাউন্সিলর শপথ গ্রহণের জন্য ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করেছেন।

আজ বুধবার ১০ ফেব্রুয়ারি দুপুর দুইটায় নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ মাঠ থেকে সোহাগ পরিবহনের দুইটি এসি বাসযোগে কাউন্সিলররা ঢাকার উদ্দেশে যাত্রা করেছেন। মেয়র রেজাউল করিম সপরিবারে বিমানে যাচ্ছেন। ইতিমধ্যে কয়েকজন কাউন্সিলর আত্মীয়-স্বজন নিয়ে ব্যক্তিগত গাড়িতে করে ঢাকায় পৌঁছে গেছেন। মেয়র ও তার পরিবারের সদস্যরা ঢাকায় সিটি কর্পোরেশনের রেস্ট হাউজে অবস্থান করবেন।

মেয়র ও ষষ্ঠ নির্বাচিত পরিষদের কাউন্সিলররা আগামীকাল বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) শপথগ্রহণ করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে মেয়রকে ভার্চুয়ালি শপথবাক্য পাঠ করনোর কথা রয়েছে। কাউন্সিলরদের শপথ করাবেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

ওসমানি স্মৃতি মিলনায়তনে শপথ অনুষ্ঠানে সরকারের মন্ত্রী পরিষদ, সংসদ সদস্যবৃন্দ এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি চট্টগ্রাম থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের দুইশ নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর চুমকি সেনগুপ্ত জানান, খুব ভালো লাগছে নতুন জনপ্রতিনিধি হিসেবে কাজ করার প্রত্যয়ে কাল শপথ নিল তাই ঢাকায় যাচ্ছি।

এদিকে মহানগর আওয়ামী লীগ সূত্রে জানাযায়, শপথ অনুষ্ঠানে যোগ দেবেন পঞ্চম পরিষদের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সদ্যবিদায়ী চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, সিডিএ চেয়্যারম্যান জহিরুল আলম দোভাষ, নগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক আবদুচ ছালামসহ চট্টগ্রামের শীর্ষ আওয়ামী লীগ নেতৃবৃন্দ। তারা প্রত্যেকে নিজেদের গাড়িতে করে ঢাকা পৌঁছাবেন।

দলীয় সূত্রে আরো জানা যায়, শপথ গ্রহণ শেষে ধানমন্ডি ৩২ নম্বরে যাবেন মেয়র রেজাউল করিম ও কাউন্সিলররা। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। ১২ ফেব্রুয়ারি সকালে মেয়রের নেতৃত্বে কাউন্সিলররা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে যাবেন। সেখান থেকে রাতে কাউন্সিলররা চট্টগ্রামে ফিরে আসবেন। কিন্তু মেয়র ঢাকায় অবস্থান করবেন এবং পরদিন ১৩ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবে সংবাদিকদের সাথে মতবিনিময় করবেন। ১৪ ফেব্রুয়ারি সকালে সচিবালয়ে কয়েক জন মন্ত্রী ও সচিবের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করবেন তিনি।

এরপর ১৫ ফেব্রুয়ারি সকাল ১১টায় চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট হলে সাংবাদিকসহ চট্টগ্রামের সুধীজনদের সাথে মতবিনিময় করবেন নবনির্বাচিত মেয়র। এরপর দুপুর ১টায় সিটি কর্পোরেশনে গিয়ে মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন রেজাউল করিম চৌধুরী।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team