1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
চট্টগ্রাম উত্তরজেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি: প্রতিদ্বন্দ্বিতাকারী করিম ও গিয়াস হলেন সদস্য - MVOICE 24
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

চট্টগ্রাম উত্তরজেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি: প্রতিদ্বন্দ্বিতাকারী করিম ও গিয়াস হলেন সদস্য

ডেক্স নিউজ
  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৮১ বার পড়া হয়েছে

।।মুহাম্মদ মহরম হোসাইন।।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। সম্মেলনের ১৪ মাস পর কেন্দ্র থেকে এ অনুমোদন দেওয়া হয়েছে।

২০১৯ সালের ৭ ডিসেম্বর অনুষ্ঠিত সম্মেলনের কাউন্সিল অধিবেশনে ভোটের মাধ্যমে উত্তর জেলার সভাপতি-সাধারণ সম্পাদক পদে এম এ সালাম ও শেখ আতাউর রহমান নির্বাচিত হয়েছিলেন।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত পূর্ণাঙ্গ কমিটির তালিকা পেয়েছেন বলে স্বীকার করেছেন।


কমিটিতে সভাপতি, সহসভাপতি ও সাধারণ সম্পাদকসহ সম্পাদকীয় পদে আছেন ৩৯ জন এবং ৩৬ জনকে সদস্য করা হয়েছে। তবে এ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী এ বি এম ফজলে করিম চৌধুরী ও গিয়াস উদ্দিনকে পূর্ণাঙ্গ কমিটিতে সদস্য পদে রাখা হয়েছে।

অনুমোদিত নতুন কমিটিতে সহসভাপতি হিসেবে ১১ জনকে রাখা হয়েছে। এরা হলেন- অধ্যাপক মো. মাইনুদ্দিন, আবুল কালাম আজাদ, এহসানুল হায়দার চৌধুরী বাবুল, আবুল কাশেম চিশতী, স্বপন কুমার তালুকদার, ইঞ্জিনিয়ার হারুণ, এ টি এম পেয়ারুল ইসলাম, মো. ফখরুদ্দিন, সাংসদ মাহফুজুর রহমান মিতা, মহিউদ্দিন রাশেদ ও মিরসরাইয়ের জসিম উদ্দিন।

তিন জন যুগ্ম সম্পাদক হয়েছেন যথাক্রমে নুরুল আনোয়ার চৌধুরী, দেবাশীষ পালিত ও জসিম উদ্দিন শাহ। তিন জন সাংগঠনিক সম্পাদক হয়েছেন যথাক্রমে সংরক্ষিত নারী আসনের সাংসদ খদিজাতুল আনোয়ার সনি, মো. মহিউদ্দিন বাবলু ও নজরুল ইসলাম তালুকদার।

নির্বাচনে সভাপতি পদে এম এ সালাম ২২৩ ভোট পেয়ে বিজয়ী হন। প্রতিদ্বন্দ্বী এ বি এম ফজলে করিম চৌধুরী পেয়েছিলেন ১২৯ ভোট। সাধারণ সম্পাদক পদে শেখ আতাউর রহমান পান ১৯৬ ভোট। প্রতিদ্বন্দ্বী গিয়াস উদ্দিন পেয়েছিলেন ১৫৪ ভোট।

নতুন কমিটির ব্যাপারে সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান বলেন, কেন্দ্র-ঘোষিত কমিটির সকলকে নিয়ে একসাথে কাজ করব। যারা কোন পদ পাননি তাদেরকেও দলীয় কর্মকাণ্ডে অংশগ্রহণ করার জন্য অনুরোধ করেন।

কমিটতে ফজলে করিম ও গিয়াস উদ্দিনের অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমরা নির্বাচন করেছি বলে আমাদের মধ্যে কোনো মতভেদ-দ্বন্দ্ব নেই। আমরা একে অপরের সঙ্গে মিলেমিশে দলীয় কার্যক্রম পরিচালনা করব।

২০১২ সালে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল। তখন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে সভাপতি ও এম এ সালামকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। পরে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রেসিডিয়ামের সদস্য হলে সহ-সভাপতি নুরুল আলম চৌধুরী সভাপতির দায়িত্ব পালন করেন। সভাপতি থাকাবস্থায় নুরুল আলম চৌধুরী মারা যান।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team