1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
মু্ক্তিযুদ্ধ বাঙ্গালী জাতির ইতিহাসে এক গৌরবময় বিজয়গাথা বিভাগীয় কমিশনার আজাদ - MVOICE 24
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

মু্ক্তিযুদ্ধ বাঙ্গালী জাতির ইতিহাসে এক গৌরবময় বিজয়গাথা বিভাগীয় কমিশনার আজাদ

ডেক্স নিউজ
  • আপডেট সময় : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ২১৮ বার পড়া হয়েছে

এমভয়েস ডেক্স: চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ এনডিসি বলেছেন, মু্ক্তিযুদ্ধ বাঙ্গালী জাতির ইতিহাসে এক গৌরবময় বিজয়গাথা। সুদীর্ঘ আন্দোলন ও সংগ্রামের মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর হানাদার বাহিনীকে পরাজিত করে অর্জন করেছিল স্বাধীনতার লাল সূর্য পতাকা। তাই ১৬ ডিসেম্বর আমাদের জীবনে ঐতিহাসিক এক বিজয়ের দিন, গর্ব ও অহংকারের দিন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে মহান বিজয় দিবস-২০২০ উদযাপনে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে বিভিন্ন কর্মসূচি যথাযোগ্য মর্যাদায পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বিজয় দিবসের দিন সূর্যোদয়ের সাথে সাথে কোর্ট হিলে ৩১ বার তোপধ্বনি, সকাল ৮টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মহান বিজয় দিবসের উদ্বোধন ও পুলিশের চৌকষ বাহিনীর সালাম গ্রহণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ এনডিসি।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন ও জেলা পুলিশ সুপার এস.এম রশিদুল হক সালামগ্রহন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি উপলক্ষে সুবিধাজনক সময়ে সীমিত আকারে বিশেষ মোনাজাত/প্রার্থনা এবং হাসপাতাল, জেলখানা, এতিমখানা, শিশু পরিবার ও ভবঘুরে প্রতিষ্টানসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।
এছাড়া সন্ধ্যা ৬টায় ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন’ শীর্ষক ভার্চুয়াল (জুম) আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ এনডিসি। বিশেষ অতিথি ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর, জেলা পুলিশ সুপার এস.এম রশিদুল হক, মহানগর মুক্তিযোদ্ধা সংসদেও কমান্ডার মোজাফফর আহমদ ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ সাহাবউদ্দিন।

মূখ্য আলোচক ছিলেন একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাহিত্যিক ও কবি আবুল মোমেন।

আআম/৭

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team