1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
সাইকেল চালিয়ে হাইকোর্টে এলেন বিচারপতি - MVOICE 24
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:১৫ অপরাহ্ন

সাইকেল চালিয়ে হাইকোর্টে এলেন বিচারপতি

ডেক্স নিউজ
  • আপডেট সময় : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ২৪১ বার পড়া হয়েছে

এমভয়েস ডেক্স ঢাকা: পরিবেশবান্ধব হওয়ায় বাইসাইকেল চড়ে কোর্টে আসার জন্য পৃথক লেন চালুর আহ্বান জানিয়েছিলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি আশরাফুল কামাল। নিজের সে ইচ্ছাকে বাস্তবে রূপ দিতে সাইকেলে চড়ে হাইকোর্টে এসেছেন ওই বিচারপতি।

রবিবার (১৩ ডিসেম্বর) সকালে রাজধানীর কাকরাইলের সার্কিট হাউজ সংলগ্ন বিচারপতি ভবন থেকে তিনি হাইকোর্টের উদ্দেশ্যে রওনা হন। এসময় পথে তার সঙ্গী হন সুপ্রিম কোর্টের দুই আইনজীবী। বিচারপতির সাইকেল চালানোর একটি ছবি ইতিমধ্যে আইনজীবীরা তাদের নিজস্ব ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করেছেন।
ফেসবুকে ছড়িয়ে পড়া এমন একটি ছবিতে দেখা গেছে বিচারপতি ও দুই আইনজীবী করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক এবং নিরাপত্তার জন্য মাথায় হেলমেট পরিহিত আছেন।
এর আগে গত ৫ নভেম্বর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনের দক্ষিণ পাশে একটি সাইকেল শেডের উদ্বোধন করেন বিচারপতি আশরাফুল কামাল। সেদিন ‘দূষিত না করাই একমাত্র সমাধান’ এই স্লোগানকে সামনে রেখে সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবীরা কাউন্সেল অন সাইকেল নামে একটি সংগঠন যাত্রা শুরু করে।

ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিচারপতি আশরাফুল কামাল।

তিনি তার বক্তব্যে আহবান জানিয়ে বলেছিলেন, সাইকেলের ব্যবহার করতে পারলে সরকারের জ্বালানি খরচ বাঁচবে, পরিবেশ সুন্দর হবে। আমাদের (বিচারপতিরা) বাসা থেকে একশ গাড়ি যখন কোর্টে আসে তখন কিন্তু যানজটেরও সৃষ্টি হয়। যেটা সামলানোও সাংঘাতিক। সাইকেল ব্যবহারে ডায়াবেটিস কমে যাবে, স্বাস্থ্য ভালো হবে, অসুস্থতা কমে যাবে এবং হাই প্রেসারও কমে যাবে। তাহলে কেন আমরা এটা করতে পারি না?

এমএমএইচ/৬

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team