1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
এবার করোনা পরীক্ষায় ভ্রাম্যমাণ সহায়তা দিচ্ছে গাউসিয়া কমিটি বাংলাদেশ - MVOICE 24
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

এবার করোনা পরীক্ষায় ভ্রাম্যমাণ সহায়তা দিচ্ছে গাউসিয়া কমিটি বাংলাদেশ

ডেক্স নিউজ
  • আপডেট সময় : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
  • ২৮৩ বার পড়া হয়েছে

এমভয়েস ডেক্স: করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তদের মাত্র একশত টাকা সরকারি ফি দিয়ে করোনা পরীক্ষার সুযোগ নিতে সহায়তা করছে গাউসিয়া কমিটি বাংলাদেশ।

হতদরিদ্র দের জন্য এই একশত টাকা ফি ছাড়াই টেস্ট করার সুযোগ রয়েছে। সরকার অনুমোদিত ৬টি আরবান ডিসপেনসারি সম্মুখে, ভ্রাম্যমাণ বিশেষ গাড়ি থেকে এই টেস্ট করা হয়, যা অধিকতর নিরাপদও বটে।

অন্তহীন ফাউন্ডেশনের সাথে এই সেবায় আজ থেকে যুক্ত হলো গাউসিয়া কমিটি বাংলাদেশ।

গতকাল ২৯ নভেম্বর রোববার সকালে নগরীর হালিশহর আরবান ডিসপেনসারি সম্মুখে গাউছিয়া কমিটি বাংলাদেশের পক্ষে চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার ও করোনা রোগী সেবা ও মৃতের দাফন কর্মসূচীর প্রধান সমন্বয়ক এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার এবং অন্তহীন ফাউন্ডেশনের পক্ষে নির্বাহী মহাপরিচালক সাইদুল হকের এক যৌথ ঘোষণার মাধ্যমে এই সমন্বিত সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু করা হয়। এই সময়ে গাউসিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব কমর উদ্দিন সবুরও উপস্থিত ছিলেন।

করোনা উপসর্গের সন্দেহ থাকলে যে কেউ নির্ধারিত দিন, সময় ও স্থানে করোনা পরীক্ষায় অংশ নিতে পারবেন বলে এই ঘোষণায় জানানো হয় এবং গাউসিয়া কমিটি বাংলাদেশের স্থানীয় ওয়ার্ড ও ইউনিট শাখাগুলোকে এতে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আহবান জানানো হয়।

উল্লেখ্য যে, এই করোনাকালে গাউসিয়া কমিটি বাংলাদেশ গত ২৮ নভেম্বর পর্যন্ত চট্টগ্রামে ১১৭০ জন এবং সারাদেশে ১৪৮৭ জনকে দাফন সহায়তা দিয়েছে। এসময় হিন্দু ও বৌদ্ধ ধর্মের ২১ জনকে সৎকার সহায়তাে দিয়েছেন। এ ছাড়া বিভিন্ন থানা কমিটির মাধ্যমে চলছে ফ্রী চিকিৎসা ক্যাম্প, ওষুধ বিতরণ, খৎনা ক্যাম্প ইত্যাদি সেবা। করোনার শুরুতে করোনার কবলে পড়ে আয় রোজগার বন্ধ-এমন দুর্গত এক লাখ পরিবারকে খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান করেছিল।

এমএমএইচ/৮

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team