1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
চট্টগ্রামে বঙ্গবন্ধু স্মৃতি সংসদে হামলার ঘটনায় আদালতে মামলা দায়ের - MVOICE 24
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

চট্টগ্রামে বঙ্গবন্ধু স্মৃতি সংসদে হামলার ঘটনায় আদালতে মামলা দায়ের

ডেক্স নিউজ
  • আপডেট সময় : বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ২৭৩ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক : চট্টগ্রামের রেয়াজউদ্দিন বাজারে বঙ্গবন্ধু স্মৃতি সংসদের অফিসে তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙ্গচুর করে অফিসে থাকা নগদ টাকা, প্রয়োজনীয় কাগজপত্র ও অফিসের মালামাল লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে নগরীর কোতোয়ালি থানাধীন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ বৃহত্তর রেয়াজউদ্দিন বাজার সিডিএ মার্কেটস্থ সংগঠনের কার্যালয়ে। ঘটনার বিষয়ে সংগঠনের সভাপতি সিডিএ মার্কেট রয়েল প্লাজা তাসনিয়া টেলিকমের মালিক সংগঠনের সভাপতি সেকান্দর আলম চৌধুরী বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে এবং বণিক সমিতি ও সমবায় সমিতির দারোয়ান সহ অজ্ঞাতনামা ২০/২৫ জনকে আসামী করে চট্টগ্রাম চীফ মেট্টোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন। যাহার মামলা নং-১৭০৩/২০২৩।

মামলায় আসামীরা হলেন, মোঃ ইকবাল হোসেন, দস্তগীর সুমন, হামেদ হাসান, আহমদ কবির দুলাল, সরোয়ার কামাল, শওকত আজীজ, আমান উল্লাহ, সাদেক হোসেন, আলমগীর সিকদার ও মোঃ হানিফ। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী এডভোকেট অমর কৃষ্ণ দত্ত।

মামলার অভিযোগে জানা যায়, গত ১৩ জুলাই রাত আনুমানিক ১১টায় মামলায় নাম উল্লেখিত আসামী ও ২০/২৫ জন্য অজ্ঞাত ব্যক্তি পূর্বপরিকল্পিত দলবদ্ধভাবে সশস্ত্র অবস্থায় বঙ্গবন্ধু স্মৃতি সংসদের অফিসে তালা ভেঙ্গে অফিস কক্ষে প্রবেশ করে জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙ্গচুর করে অফিসের ড্রয়ারে থাকা নগদ টাকা, প্রয়োজনীয় কাগজপত্র ও মালামাল লুট করে নিয়ে যায়।

এঘটনায় বাদী গত ২০ জুলাই চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার ও ৩১ নং আলকরণ ওয়ার্ড কাউন্সিলর বরাবর প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করেন। পরে প্রতিকার না পাওয়ায় গত ১ আগষ্ট চট্টগ্রাম চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে কোতোয়ালি থানাকে তদন্তের নির্দেশ দেন বলে বাদীর মামলার অভিযোগে জানা যায়।

এমএমএইচ/০৪

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team