1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
আনোয়ারায় সন্ধ্যা নামলেই যাত্রীদের জিম্মি করে বাড়তি ভাড়া আদায় - MVOICE 24
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

আনোয়ারায় সন্ধ্যা নামলেই যাত্রীদের জিম্মি করে বাড়তি ভাড়া আদায়

রিয়াদ হোসেন
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ১৭২ বার পড়া হয়েছে

রিয়াদ হোসেন, চট্টগ্রাম (আনোয়ারা)

সকাল বা সন্ধ্যার সাথে যানবাহনের ভাড়া বৃদ্ধির কোনো সম্পর্ক নেই। অথচ চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বিভিন্ন রুটে চলাচলকারী সিএনজি চালকরা সন্ধ্যা নামলেই যাত্রীদের জিম্মি করে মাত্রাতিরিক্ত ভাড়া আদায় করছে। বিশেষ করে চৌমুহনী- বাঁশখালী, চৌমুহনী-গহিরা, আনোয়ারা সদর, মালঘর বাজার সড়কের সিএনজিচালকদের কাছে যাত্রীরা একদমই জিম্মি।

ভুক্তভোগী যাত্রীরা জানান, আনোয়ারা বরকল সড়কে সড়কের দূরত্ব মাত্র ১০ কিলোমিটার। আর এই ১০ কিলোমিটার সড়কে যাত্রীপ্রতি ভাড়া নেওয়া হয় ৩০ টাকা করে। এরপর আবার সন্ধ্যা হলে ৩০ টাকার ভাড়া বাড়িয়ে ৪০ থেকে ৫০ টাকা পর্যন্ত নেওয়া হয়।

মোহাম্মদ এহাছান নামে এক ভুক্তভোগী জানান, চৌমুহনী থেকে সদরের জয়কালী বাজার পর্যন্ত ভাড়া ১০ টাকা আর সন্ধ্যা নামলে চালকরা নেন ২০ টাকা । বরকলগামী গাড়িও একই পথ দিয়ে গেলেও সদর এলাকার যাত্রী নিতে চায়না।

উপজেলার রায়পুর গ্রামের উঠান মাঝির ঘাট এলাকার যাত্রী ফজলুর রহমান বলেন, চৌমুহনী থেকে রায়পুর যাতায়াতের একমাত্র মাধ্যম সিএনজি। এ রুটের যাত্রীরা সিএনজির ওপর নির্ভরশীল। আর এ সুযোগে সিএনজিচালকরা তাদের ইচ্ছামতো ভাড়া আদায় করে। বিশেষ করে তারা সন্ধ্যার পর যাত্রীদের জিম্মি করে ৬০ টাকার ভাড়া ৮০ টাকা পর্যন্ত আদায় করে। যাত্রীরা অতিরিক্ত ভাড়া না দিলে চালকরা সিএনজি বন্ধ করে বসে থাকে।

এ বিষয়ে আনোয়ারা ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) মোঃ হাফিজুর রহমান বলেন, বাড়তি ভাড়া আদায়ের বিষয়ে ভুক্তভোগীরা অভিযোগ জানালে আমার সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করি। প্রথম ধাপে সতর্ক করার পর কেউ আইন অমান্য করলে আটক করে জরিমানা আদায় করা হয়‌।

সম্পাদনায়ঃ এমএমএইচ/০৩

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team