1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
নাজিরহাটে মসজিদ নির্মাণে এগিয়ে এলেন এক দল যুবক - MVOICE 24
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

নাজিরহাটে মসজিদ নির্মাণে এগিয়ে এলেন এক দল যুবক

ডেক্স নিউজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩
  • ১৫৮ বার পড়া হয়েছে

সাইফুল ইসলাম

এমভয়েস ডেস্ক, বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩:মুসলিম উম্মাহের ৫টি ধর্মীয় ইবাদাতের মধ্যে অন্যতম হচ্ছে নামাজ। আর নামাজ এটি মসজিদে জামাত বা দলবদ্ধ ভাবে আদায় করার বিধান রয়েছে। আল্লাহ তায়ালার নির্দেশিত এটি ফরজ হুকুম। আল্লাহর এ হুকুম যুগযুগ ধরে নবী-রাসুলগণ পালন করে আসছে।

এছাড়াও মসজিদ হলো মুসলিম সমাজের মূলকেন্দ্র। এ কারণে রাসুল (সা.) হিজরতের প্রথম দিনই মসজিদ নির্মাণের কাজে আত্মনিয়োগ করেছেন। মদিনায় হিজরতের সময় যাত্রাবিরতিকালে তিনি কুবা নামক স্থানে ইসলামের প্রথম মসজিদ নির্মাণ করেন। পরে মদিনায় পৌঁছে তিনি মসজিদ-ই-নববী স্থাপন করেন। এবং সেখান থেকেই ইসলামের জ্যোতি বিশ্বব্যাপী ছড়িয়ে দেন।

মসজিদ নির্মাণ ও রক্ষণাবেক্ষণকারীদের মহান আল্লাহ ভীষণ পছন্দ করেন। পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘তারাই তো আল্লাহর মসজিদের আবাদ করবে, যারা ঈমান আনে আল্লাহ ও শেষ দিনের প্রতি, সালাত কায়েম করে, জাকাত দেয় এবং আল্লাহ ছাড়া অন্য কাউকে ভয় করে না।

মসজিদ নির্মাণ কাজে সহায়তা করা একটি পুণ্যের কাজ। তাই প্রযোজনিয়তার তাগিদে মসজিদ নির্মাণে এগিয়ে এলেন ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার ১নং ওয়ার্ডের চুঁরকারহাটের পশ্চিম নূরু সওদাগর বাড়ীর এক দল যুবক।

এলাকার মাষ্টার জসিমের জমি দানের মধ্যদিয়ে শুরু হয় মসজিদ নির্মাণের কাজ। মসজিদের নাম রাখা হয় বায়তুন নূর। একদল চৌকস যুবকের দক্ষ নেতৃত্বে গতবছর থেকে মসজিদটির নির্মাণ কাজ চলমান রযেছে।
একতলা বিশিষ্ট এ মসজিদটি ওই এলাকার প্রায় ২শ মানুষের জন্য ইবাদতের কেন্দ্র বিন্দু হবে জানা যায়। ওই এলাকার সকল শ্রেণি-পেশার মানুষ মসজিদ নির্মাণে বিভিন্ন ভাবে সহায়তা করছে বলে জানা গেছে।

বর্তমানে মসজিদটির আরো কাজ বাকী রয়েছে, যা আর্থিক সহায়তা পেলে সম্পন্ন করা যাবে। তাই মসজিদের বাকী কাজ সম্পন্ন করতে মসজিদ কমিটির দায়িত্বশীলরা সকলের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন।

সম্পাদনায় এমএমএইচ/০৪

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team