1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
খুলনাতে আনসার ভিডিপি সদস্যদের ৪২ দিন মেয়াদী ‘মোটর ড্রাইভিং ও মেকানিক্স’ প্রশিক্ষণ সম্পন্ন - MVOICE 24
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

খুলনাতে আনসার ভিডিপি সদস্যদের ৪২ দিন মেয়াদী ‘মোটর ড্রাইভিং ও মেকানিক্স’ প্রশিক্ষণ সম্পন্ন

ডেক্স নিউজ
  • আপডেট সময় : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ১৫৬ বার পড়া হয়েছে
ছবি- প্রশিক্ষনার্থীদের হাতে সনদপত্র তুলে দিচ্ছেন আনসারের খুলনা রেঞ্জের উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী।

এমভয়েস ডেস্ক, খুলনা, সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২: খুলনা ৩ আনসার ব্যাটালিয়নে ভিডিপি সদস্যদের ৪২ দিন মেয়াদী ‘মোটর ড্রাইভিং ও মেকানিক্স’ ১ম ধাপের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার ১ম ধাপের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের
উপমহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী।

ছবি- প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিচ্ছেন আনসারের খুলনা রেঞ্জের উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী।

৩ ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ব্যাটালিয়নের সার্কেল অ্যাডজুট্যান্ট ও কোম্পানী কমান্ডার মোহাম্মদ নুরুজ্জামান ও প্রশিক্ষকগণ।

প্রধান অতিথির বক্তব্যে উপমহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী বলেন বর্তমানে আনসার বাহিনী অন্যান্য বাহিনীর সাথে কাধে কাধ মিলিয়ে কাজ করে চলেছে এবং তৃনমূল পর্যায়ে বাহিনীকে শক্তিশালী করা হচ্ছে। সে উপলক্ষ্যে আনসার বাহিনী তরুন ও যুব সমাজকে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে।

ছবি- প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখছেন খুলনা ৩ আনসার ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ।

প্রশিক্ষণে সম্পন্নকারী সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রশিক্ষণে অর্জিত জ্ঞান ও শিক্ষাকে কাজে লাগিয়ে দক্ষ গাড়ীচালক হিসেবে আর্ত্বকর্মসংস্থানে নিয়োজিত হতে হবে। মোটর ড্রাইভিং প্রশিক্ষণ সঠিকভাবে সম্পন্নকারীদের জন্য তিনি বিভিন্ন দিক নির্দেশনা মূলক পরামর্শ প্রদানসহ সনদপত্র ও ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারিদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বক্তব্য শেষে তিনি এই প্রশিক্ষণের সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, কর্মচারী ও প্রশিক্ষকদের আন্তরিক ধন্যবাদ ও প্রশিক্ষণার্থীদের সফলতা কামনা কামনা করে প্রশিক্ষণের সমাপনী ঘোষনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাটালিয়নের সকল পদবির ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দ।

ছবি- প্রশিক্ষণে অংশ গ্রহণকারী আনসার ভিডিপি সদস্যদের একাংশ।

গত ২৬ সেপ্টেম্বর থেকে ০৬ নভেম্বর পর্যন্ত ৪২ দিন মেয়াদী মোটর ড্রাইভিং এবং মেকানিক্স প্রশিক্ষণ ১ম ধাপ (ভিডিপি পুরুষ) প্রশিক্ষণ এর বিআরটিসি খুলনার সমন্বয়ে সম্পন্ন হয়। খুলনা রেঞ্জের ৮ টি জেলার (খুলনা, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা ও মাগুরা) ৫ জন করে মোট ৪০ জন প্রশিক্ষনার্থী প্রশিক্ষণ গ্রহণ করেন।
দেশের তরুন ও দরিদ্র জনগোষ্ঠীকে আর্থ সামাজিক উন্নয়ন এবং দক্ষ, প্রশিক্ষিত মানব সম্পদে রুপান্তরের লক্ষ্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ২০২২-২০২৩ অর্থ বছরের প্রশিক্ষণ নির্দেশিকা মোতাবেক খুলনা বিভাগের ৮ টি জেলার প্রশিক্ষনার্থীদের জন্য ৩ আনসার ব্যাটালিয়ন খুলনাকে আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে নির্বাচন করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি/এমএইচএম/৩

ছবি- প্রশিক্ষনার্থীদের হাতে সনদপত্র তুলে দিচ্ছেন আনসারের খুলনা রেঞ্জের উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team