1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
গণমাধ্যমের চোখে দেশ ও জাতির বাস্তব প্রতিচ্ছবি উঠে আসে- চসিক মেয়র - MVOICE 24
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

গণমাধ্যমের চোখে দেশ ও জাতির বাস্তব প্রতিচ্ছবি উঠে আসে- চসিক মেয়র

ডেক্স নিউজ
  • আপডেট সময় : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ৯৪ বার পড়া হয়েছে
ছবি- দৈনিক পূর্বদেশ পত্রিকার ১১ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে  সম্পাদক মুজিবুর রহমান সিআইপি’কে কেক খাওয়াচ্ছেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।

এমভয়েস ডেস্ক, সোমবার ১২ ডিসেম্বর ২০২২: চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বলেছেন, গণমাধ্যমের চোখে দেশ ও জাতির বাস্তব প্রতিচ্ছবি উঠে আসে। আমাদের সমাজ বদলানোর হাতিয়ার সাংবাদিকরা। তাদের কলম-ক্যামেরা, লেখনী শুধু উন্নয়ন, সমস্যা ও সম্ভাবনার খবর দেয় না, সচেতনতারও বার্তা দেয়। মৌলিক ও সাংবিধানিক অধিকারবঞ্চিতদের জন্য সাংবাদিকদের ভূমিকা বরাবরই প্রশংসনীয়।

দৈনিক পূর্বদেশ পত্রিকার ১১ বছরে পদার্পণ উপলক্ষে সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান সিআইপি’র সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে কোরান তেলাওয়াত, জাতীয় সংগীত পরিবেশন এবং পত্রিকার প্রতিষ্ঠাতা মাস্টার নজির আহমদকে শ্রদ্ধায় স্মরণ করা হয়।

মেয়র বলেন, মুক্তিযুদ্ধের রক্তক্ষয়ী নয় মাসে পাকিস্তানীদের হত্যাযজ্ঞের চিত্র বহির্বিশ্বে তুলে ধরার জন্য সাংবাদিকের আত্মত্যাগের কথা অবশ্যই স্বীকার্য। অত্যাচার নিপীড়নের খবর পৌঁছে দেওয়ার কাজে অসামান্য অবদান রেখে বাংলাদেশের বিজয়কে আরও অনুকূলে এনেছেন সাংবাদিকরা।

প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়সহ অতিথিরা।

দৈনিক পূর্বদেশ’র সহকারী সম্পাদক অধ্যক্ষ আবু তালেব বেলাল ও বার্তা সম্পাদক আবু মোশাররফ রাসেল এর যৌথ সঞ্চালনায় বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি তপন চক্রবর্তী, সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, পূর্বদেশ’র নির্বাহী সম্পাদক একেএম জহুরুল ইসলাম, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (দক্ষিণ) এর প্রধান প্রকৌশলী মো. রেজাউল করিম, শিক্ষাবিদ ড.গাজী গোলাম মওলা, চট্টগ্রাম সরকারি টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক শামসুদ্দীন শিশির, ন্যাপ নেতা মিঠুল দাশগুপ্ত প্রমুখ।
শুভেচ্ছা জানান বাসস চট্টগ্রাম ব্যুরো প্রধান কলিম সরওয়ার, বৈশাখী টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মহসিন চৌধুরী, কাউন্সিলর ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. মোস্তাফিজুর রহমান, এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত, বলাকা প্রকাশনের সত্ত্বাধিকারী জামাল উদ্দিন, বিএনপি নেতা অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দিন, নগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হেলাল উদ্দিন, নগর যুবলীগ নেতা নুরুল আজিম রনি প্রমুখ।

আ.জ.ম নাছির উদ্দীন বলেন, একটি সুন্দর ও আলোকিত সমাজ গড়ার যে প্রত্যাশা আমাদের মধ্যে কাজ করে, সেই সমাজটা গড়তে হলে সাংবাদিকদের ভূমিকা সবচেয়ে বেশি। সাংবাদিকরা সমাজকে বদলে দিতে পারেন। আর কারও পক্ষে এতটা করা সম্ভব নয়। সাংবাদিকরা পারেন একটি জাতিকে সঠিক পথে পরিচালিত করতে। একটি দেশকে তার প্রত্যাশিত লক্ষ্যে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। দৈনিক পূর্বদেশ সেই কাজটিই করে এসেছে গত ১০ বছর ধরে, ভবিষ্যতেও করবে বলে আশা করছি।

সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, নাগরিকদের কাছে যেতে হলে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন। কারণ নাগরিকদের বিশেষ প্রতিনিধি হলেন সাংবাদিক। তারা আমাদের কাজের অনন্য অনুপ্রেরণাকারী হিসেবে কাজ করেন। আমি নিজেও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করে একটি ইংরেজি দৈনিকে স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছি। দৈনিক পূর্বদেশ ১১ বছরে পদার্পণ করেছে, পত্রিকাটি আরও এগিয়ে যাবে তথ্যবহুল সংবাদ পরিবেশনের মাধ্যমে-এটাই প্রত্যাশা করছি।

দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান বলেন, দেশের সংবাদপত্রের চ্যালেঞ্জ নানামুখী। চট্টগ্রামে বিজ্ঞাপনের বাজারও সীমিত। গত দশ বছর ধরে সততা, দায়িত্বশীলতা ও পেশাদারিত্বের সঙ্গে পত্রিকাটি প্রকাশ করে আসছি। নব কলেবরে ১২/১২/১২ তে ‘দৈনিক পূর্বদেশ’ নামে যে নতুন সূর্যের উদয় হয়েছিল তাকে আলোকিত হয়ে থাকার ক্ষেত্রে পাঠক-লেখক ও বিজ্ঞাপনদাতারা সহযোগিতা এবং শক্তি জুগিয়ে যাচ্ছেন। এজন্য সবার কাছে পূর্বদেশ পরিবার কৃতজ্ঞ। ১১ বছরে পদার্পণকালে সবার প্রতি শুভেচ্ছা।

এদিন পূর্বদেশ’র প্রতিষ্ঠাবার্ষিকীতে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

টিএএস/এএএম/এমএমএইচ/২

ছবি- দৈনিক পূর্বদেশ পত্রিকার ১১ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে  সম্পাদক মুজিবুর রহমান সিআইপি’কে কেক খাওয়াচ্ছেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team