1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
জামেয়ার সাবেক কৃতিমূখ জামেয়ার চেয়ারম্যান - MVOICE 24
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন

জামেয়ার সাবেক কৃতিমূখ জামেয়ার চেয়ারম্যান

ডেক্স নিউজ
  • আপডেট সময় : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ১৮৯ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক, সোমবার, ২৪ অক্টোবর ২০২২: আঞ্জুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট এর অধীনে পরিচালিত বাংলাদেশের অন্যতম বৃহত্তম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা’র গভর্নিং বর্ডির চেয়ারম্যান মনোনীত হলেন জামেয়ার সাবেক কৃতিমূখ, সৃজনশীল ব্যক্তিত্ব, সূফী গবেষক, প্রফেসর আলহাজ্ব আবুল মহসিন মুহাম্মদ ইয়াহিয়া খান।

রোববার মাদ্রাসার পরিচালনা পর্ষদের এক সভায় পীরে বাঙ্গাল আল্লামা সৈয়দ সাবের শাহ (ম.জি.আ) তাঁকে জামেয়া পরিচালনা কমিটির চেয়ারম্যান নিযুক্ত করেন।

প্রফেসর আলহাজ্ব আবুল মহসিন মুহাম্মদ ইয়াহিয়া খান জামেয়ার সাবেক কৃতি শিক্ষাথী, একাধারে হাফেজ, অধ্যাপক, লেখক ও সফল ব্যবসায়ী। শিক্ষকতা জীবনে তিনি হাটহাজারী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের টিউটর ছিলেন। তিনি ইহরাম হজ্ব কাফেলার ব্যবস্থাপনা পরিচালক ও মেসার্স সামুন্দা কর্পোরেশনের চেয়ারম্যান।

এছাড়াও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২৬তম ব্যাচ এলামনাই এর প্রতিষ্ঠাতা মেম্বার সেক্রেটারি ছিলেন ও বর্তমানে কার্যকরী কমিটির সদস্য। এবং চবি এলামনাই এসোসিয়েশন এর আজীবন সদস্য, চবি রাজনীতি বিজ্ঞান সমিতির আজীবন সদস্য, ‘জাকারিয়া-রহিমা ফাউন্ডেশন’ এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য প্রফেসর আলহাজ্ব আবুল মহসিন মুহাম্মদ ইয়াহিয়া খান আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট এর সাবেক সেক্রেটারী জেনারেল মরহুম আলহাজ্ব মোহাম্মদ জাকারিয়া এর সুযোগ্য জ্যৈষ্ঠপুত্র।

টিএএস/এএএম/এমএমএইচ/৯

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team