1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
বঙ্গবন্ধুর মতো সবাইকে নৈতিকতা, মূল্যবোধ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে- ড. কাজী খলীকুজ্জমান - MVOICE 24
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর মতো সবাইকে নৈতিকতা, মূল্যবোধ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে- ড. কাজী খলীকুজ্জমান

ডেক্স নিউজ
  • আপডেট সময় : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ৯৩ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক, শনিবার, ০৬ জুলাই ২০২২: মানবিক নৈতিকতা ছাড়া শিক্ষা কুশিক্ষার নামান্তর, যা মানুষকে পশুর চেয়েও নিম্নস্তরে নামিয়ে ফেলে। শিক্ষার জন্য শিক্ষা মানুষকে মনুষ্যত্ব নিয়ে গড়ে উঠতে সহায়তা করে না। যে শিক্ষা মানুষের জীবনবোধের সঙ্গে নৈতিকতার সমন্বয় সাধন করে তাই নৈতিক শিক্ষা। মানুষের বড় সম্পদ হলো মূল্যবোধ। বঙ্গবন্ধু আজীবন নৈতিকতার সমন্বয়ে মূল্যবোধ সৃষ্টির মাধ্যমে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর মতো সবাইকে নৈতিকতা, পরার্থপরতা, মূল্যবোধ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে।

মঙ্গলবার (২ আগষ্ট) সকালে মীরসরাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মূল্যবোধ, নৈতিকতা, পরার্থপরতা, দেশপ্রেমে তরুন সমাজকে উদ্ধৃদ্ধকরণ বিষয়ক সম্মেলনে সভাপতির বক্তব্যে পিকেএসএফ ও কিউকে আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই সমাজে টাকা থাকলে তাকে বড়লোক বলা হয়। কিন্তু বড়লোকের অর্থ আমি বুঝি না। ভালো মানুষগুলো মূল্যায়ন হচ্ছে না। কিউকে আহমেদ ফাউন্ডেশনের বাস্তবায়নে, বাংলাদেশ ব্যাংকের দূযোর্গ ব্যবস্থাপনা সামাজিক দায়বদ্ধতা তহবিলের অর্থায়নে ও বেসরকারি উন্নয়ন সংস্থা অপকা’র সহযোগিতায় অনুষ্ঠানে অপকা’র নির্বাহী পরিচালক মোহাম্মদ আলমগীরের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিকেএসএফের অতিরিক্ত পরিচালক মোঃ জসীম উদ্দিন, মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক রাগীব ইবনূল আসিফ প্রমুখ।

এসময় প্রধান অতিথি চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধু না হলে আমরা পেতাম না লাল সবুজ পতাকা, স্বাধীন ভূখন্ড। তাঁর মতো মূল্যবোধ, দেশপ্রেম ও নৈতিকতা গুনাবলী সম্পন্ন মানুষ বিশ্বে প্রয়োজন। তিনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো আমাদের যে কোন বিষয়ে দক্ষ করে। তবে অশিক্ষিত লোক চুরি করে না। মানি লন্ডারিংয়ের সাথে যুক্ত শিক্ষিত ব্যক্তিরা। তাই সবার আগে তাদের মানুষ হতে হবে।

অনুষ্ঠানে কুইজ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র তুলে দেন অতিথিবৃন্দ।

প্রতাপ বনিক/এমএইচএম/৯

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team