1. editor@mvoice24.com : Mahram Hossain : Mahram Hossain
  2. admin@mvoice24.com : admin :
বঙ্গবন্ধুকে ধারণ করা মানে বাংলাদেশকে ধারণ করা- উপ মহাপরিচালক ফজলে রাব্বী - MVOICE 24
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুকে ধারণ করা মানে বাংলাদেশকে ধারণ করা- উপ মহাপরিচালক ফজলে রাব্বী

ডেক্স নিউজ
  • আপডেট সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ১৫৯ বার পড়া হয়েছে

এমভয়েস ডেস্ক, খুলনা, বুধবার, ২৭ জুলাই ২০২২: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের রেঞ্জ কমান্ডার ও উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী

ছবি- বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন শেষে পরিদর্শন বইতে স্বাক্ষর করছেন উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী।

বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ একে অপরের পরিপূরক ও সমার্থক। আমাদের প্রত্যেকের নিজের সবকিছু জানা যেমন প্রয়োজন ঠিক একইভাবে বঙ্গবন্ধু ও বাংলাদেশকে জানাও প্রয়োজন। আর বঙ্গবন্ধুকে ধারণ করা মানে বাংলাদেশকে ধারণ করা৷ দেশকে ধারণ করা মানে দেশের জন্য নিরলসভাবে কাজ করে যাওয়া।

মঙ্গলবার (২৬ জুলাই) খুলনার রূপসা উপজেলার ইলাইপুরে অবস্থিত ৩ আনসার ব্যাটালিয়নে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কর্নারে রক্ষিত বিভিন্ন বই পড়ে ব্যাটালিয়নের সদস্যগণ বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে জানতে পারবে, এখানের বিভিন্ন ছবি দেখে বঙ্গবন্ধুকে আরও বেশি হৃদয়ে ধারণ করতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ, সহকারী পরিচালক মো. তৌফিক আনোয়ার, কোম্পানি কমান্ডার রাজিব হোসাইন ও ব্যাটালিয়নের সকল সদস্য।

 

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয়ের নির্দেশনায় জাতির পিতার স্মৃতিকে চিরস্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের ছবি এবং বঙ্গবন্ধুর জীবনচরিত ও কর্মসংক্রান্ত বিভিন্ন প্রকার গ্রন্থাবলী সংরক্ষণের নিমিত্তে সারাদেশের সকল ব্যাটালিয়ন, জেলা ও রেঞ্জ অফিসে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়।

বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে ১৫ আগস্টে শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসাসহ পরিবারের অন্যান্য সদস্যবর্গ, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী ৩০ লাখ শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। এসময় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয় এবং দেশের শান্তি ও উপস্থিত সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত শেষে অতিথিদের নিয়ে বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী। পরিদর্শন শেষে বঙ্গবন্ধু কর্নারে ব্যাটালিয়নের পরিদর্শন বইতে নিজের মন্তব্যসহ স্বাক্ষর করেন রেঞ্জ কমান্ডার উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী।

উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী বঙ্গবন্ধু কর্নার এতো সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য ব্যাটালিয়ন অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীদের ভূয়সী প্রশংসা করে এর দিগন্ত আরও বেশি বিস্তৃত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

টিএএস/এএএম/এমএমএইচ/১

শেয়ার করুন

এই সম্পর্কিত আরো ......
Design Customized By Our Team